সিলেটসোমবার , ১৯ ডিসেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

লন্ডনে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থপান করলেন আফসার খান

Ruhul Amin
ডিসেম্বর ১৯, ২০১৬ ৩:৫৪ অপরাহ্ণ
Link Copied!

লন্ডন প্রতিনিধি: বাংলাদেশের বাইরে প্রথমবারের মত ইংল্যান্ডের রাজধানী  লন্ডনে স্থাপিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য।
পূর্ব লন্ডনের বাংলাদেশী অধ্যুষিত টাওয়ার হ্যামলেটস এর সিডনি স্ট্রিটে লন্ডন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফছর খান সাদিকের বাসার সামনে তার ব্যক্তিগত উদ্যোগে ও অর্থায়নে স্থাপিত হয়েছে এ ভাস্কর্য।

শনিবার দুপুরে  ভাস্কর্যটির  শুভ উদ্বোধন করেন যুক্তরাজ্য সফররত আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, প্রবীণ রাজনীতিবিদ সুরঞ্জিত সেনগুপ্ত এমপি।

এসময় সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, আজকে লন্ডনের মাটিতে একটি ঐতিহাসিক ঘটনার জন্ম হলো। এটি এই প্রজন্মের জন্য একটি ইতিহাস। তিনি আফছর খান সাদিককে এ উদ্যোগের জন্য ধন্যবাদ জানান।

আফছর খান সাদিক জানান, তার বহুদিনের লালিত স্বপ্নের বাস্তবায়ন হয়েছে। ব্রিটেনের মানুষ ও নতুন প্রজন্ম বঙ্গবন্ধু সম্পর্কে জানতে আগ্রহী হবে। ইতোমধ্যে অনেকেই শ্রদ্ধা জানাতে  ভীড় করছেন তার বাসায়।

ভবিষ্যতে তিনি তার বাসাটিও বঙ্গবন্ধু মিউজিয়ামের জন্য  দান করে দিবেন বলে জানিয়েছেন।
উদ্বোধনরে সময় সেখানে উপস্থিত ছিলেন, যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশ হাই কমিশনার মো. নাজমুল কাওনাইন, যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরিফ, সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, সহ সভাপতি জালাল উদ্দিন, প্রধান উপদেষ্টা সামসুদ্দিন খান, যুগ্ন সম্পাদক আনোয়ারুজজামান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ, হাইকমিশনের প্রেস নাদিম কাদির, আওয়ামী লীগ নেতা আলতাবুর রহমান মুজাহিদ, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সায়েদ আহমদ সাদ, কাউন্সিলার রাবিনা খাতুন, কাউন্সিলার সাবিনা আকতার, নাজিম উদ্দিন, আনসার আহামেদ উল্লাহসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ।