সিলেটসোমবার , ১৯ ডিসেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ট্রাম্পের রাজকীয় মেহমান হচ্ছেন ফরিদ উদ্দীন মাসউদ

Ruhul Amin
ডিসেম্বর ১৯, ২০১৬ ৪:৪৯ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: জঙ্গিবাদের বিরুদ্ধে এক লাখ আলেম, মুফতি ও ইমামের স্বাক্ষরসম্বলিত ‘বিশ্বশান্তির ফাতওয়া’ দানকারী  শোলাকিয়ার গ্র্যান্ড ইমাম ফরীদ উদ্দীন মাসউদ আমেরিকার নব নির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের রাজকীয় প্রেসিডেন্সিয়াল ব্রেকফাস্টে আমন্ত্রিত হয়েছেন বলে বিশ্বম্ত সুত্রে জানাগেছে।
‘বাংলাদেশ জাতীয় দ্বীনী মাদরাসা শিক্ষাবোর্ড’সহ অন্যান্রদের সঙ্গে পরামর্শ করে বাংলাদেশের পক্ষ থেকে বিশ্বশান্তির বার্তা নিয়ে তিনি আমেরিকার এই বিশ্ব নেতাদের অনুষ্টানে অংশনিবেন।
মাওলানা মাসঊদ বলেন, ‘এ জাতীয় অনুষ্ঠানে আমি অংশগ্রহণ করলে সবসময় ইস্তেগফারের হালতে থাকি। আল্লাহর কাছে এই আশা করতে থাকি যে, যাতে আমার স্বল্প ঈমানের নূরের তাজাল্লি ওইসব মানুষদের হৃদয়ে আল্লাহপাাক বিচ্ছুরিত করে দেন। আল্লাহ তাআলা যেনো আমাকে পাপপঙ্কিলতামুক্ত রাখেন। আমি যেন তাদের সামনে ইসলামের সৌন্দর্য তুলে ধরে দাওয়াত দিতে পারি।’

জানা যায়, মাওলানা মাসউদের তত্ত্বাবধানে এক লাখ আলেম, মুফতি ও ইমামের স্বাক্ষরসম্বলিত বিশ্বশান্তির ফাতওয়া প্রকাশের পর সমগ্র বিশ্বেই এর আলোড়ন সৃষ্টি হয়। বিশ্বের খ্যাতনামা সব গণমাধ্যমে স্টোরি প্রকাশ করে। ফলে বিভিন্ন দেশের রাষ্ট্রদুত, রাষ্টপ্রদান ও বিশ্ব নেতারাআল্লামা মাসউদের সঙ্গে যোগাযোগ করতে থাকে। সেসব দেশে সফরেরও আমন্ত্রণ পান। সে ধারাবাহিকতা থেকেই ডোনাল্ড ট্রাম্পের প্রথম প্রেসিডেন্সিয়াল ব্রেকফাস্টে আমান্ত্রণ পেয়েছেন বাংলাদেশের বর্ষীয়ান এই আলেম।
সিলেটিরিপোর্ট/সু- শীবাংলা,সৈয়দ-আআ