সিলেটশনিবার , ২৪ ডিসেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

রোহিঙ্গা মুসলিমের মস্তকবিহীন লাশ

Ruhul Amin
ডিসেম্বর ২৪, ২০১৬ ১০:১৫ অপরাহ্ণ
Link Copied!

humaira_1798221635058a16aec83a7-24616538-jpg_xlargeডেস্ক রিপোর্ট :
সাংবাদিকদের সঙ্গে কথা বলার পর এক রোহিঙ্গা মুসলিমের মস্তকবিহীন দেহ উদ্ধার করা হয়েছে মিয়ানমারে একটি নদী থেকে। এ খবর দিয়েছে বার্তা সংস্থা এএফপি।

এতে বলা হয়, ৪১ বছর বয়সী ওই ব্যক্তিকে কি কারণে হত্যা করা হয়েছে এ বিষয়ে পুলিশ কোনো মন্তব্য করে নি। তবে তারা বলেছে, নগাখুরা গ্রামে বুধবার স্থানীয় সাংবাদিকদের সঙ্গে ওই ব্যক্তি কথা বলেছেন। এরপর তার মস্তকবিহীন ওই লাশ উদ্ধার করা হয়েছে একটি নদীতে ভাসমান অবস্থায়।

মংডু শহরের পুলিশের কর্নেল থেট নাইং বলেছেন, বৃহস্পতিবার ওই ব্যক্তির পরিবার তাদের কাছে রিপোর্ট করেছে যে, সাংবাদিকদের সাক্ষাতকার দেয়ার পর থেকেই তিনি নিখোঁজ। তাদের অভিযোগের ভিত্তিতে পুলিশ একটি মামলা নিবন্ধিত করেছে। শুক্রবার বিকালে পুলিশ তার লাশ পাওয়ার কথা জানতে পারে। সেটি উদ্ধার করার পর গ্রামবাসী লাশ সনাক্ত করেছে। ওদিকে ৯ই অক্টোবর বাংলাদেশ সীমান্তের কাছে প্রত্যন্ত এলাকায় মিয়ানমারের সীমান্ত রক্ষী বাহিনীর কয়েকটি টহল চৌকিতে হামলা চালায় দুর্বৃত্তরা। এতে ৯ প্রহরী নিহত হন। এরপর থেকে রাখাইনে যে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হয়েছিল তা নিয়ন্ত্রণে নিয়েছে সেনারা। ৯ই অক্টোবরের পর সৃষ্ট ওই ঘটনার পর কমপক্ষে ৩৪ হাজার রোহিঙ্গা মুসলিম পালিয়ে আশ্রয় নিয়েছে বাংলাদেশে। তারা মিয়ানমারে গণধর্ষণ, গণহত্যা ও নির্যাতনের অভিযোগ করেছেন।

তারা বলেছেন, এসবের জন্য দায়ী মিয়ানমারের সেনাবাহিনী। অভিযোগ জোরালোভাবে প্রত্যাখ্যান করেছে সেনারা। তারা পাল্টা অভিযোগ এনেছে রোহিঙ্গাদের ওপর। বলা হচ্ছে, রোহিঙ্গারা মিথ্য তথ্য ছড়িয়ে দিচ্ছে। রাখাইনে দমনপীড়ন শুরু হওয়ার পর থেকে কমপক্ষে ৮০ জনকে হত্যা করেছে সেনাবাহিনী। এ তখ্য সরকারি হিসাবের। কিন্তু বিশ্লেষকদের ধারণা আরও অনেক মুসলিমকে হত্যা করা হয়েছে।