সিলেটশনিবার , ৭ জানুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মৌলভীবাজারে পরিবহন ধর্মঘট, সিলেট অচলের হুমকি

Ruhul Amin
জানুয়ারি ৭, ২০১৭ ৪:২২ অপরাহ্ণ
Link Copied!

sequence-13_3-600x400শ্রীমঙ্গল প্রতিনিধি :
পরিবহন শ্রমিকদের উপর হামলার বিচার এবং গাড়ি ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুরের ঘটনায় ক্ষতিপূরণের দাবিতে শনিবার সকাল ৬টা থেকে মৌলভীবাজারে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছেন পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতারা।
শুক্রবার বিকেল ৩টায় শ্রীমঙ্গল চৌমুহনা চত্তরে পরিবহন শ্রমিকদের এক বিশাল সমাবেশ থেকে এ ঘোষণা দেওয়া হয়। সমাবেশে উপস্থিত ছিলেন পরিবহন শ্রমিক ইউনিয়নের বিভাগীয় সাধারণ সম্পাদক সজিব আলী, মৌলভীবাজার পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি জামাল মিয়া, সম্পাদক অদুদ মিয়া, ট্রাক লরি শ্রমিক ইউনিয়নের শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি ঝিনু মিয়া, সম্পাদক শাহজাহান, কার, মাইক্রোবাস, বাস শ্রমিক ইউনিয়নের শ্রীমঙ্গল শাখার সভাপতি ময়না মিয়া, সম্পাদক ইকবাল হোসেন প্রমুখ।
সমাবেশে পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতারা বলেন, ‘আগামী ৮ জানুয়ারির মধ্যে যদি বিজিবি সদস্যদের বরখাস্ত করে শাস্তি নিশ্চিত এবং পরিবহন ও ব্যবসায়ীদের ক্ষতিপূরণ না দেওয়া হয়, তবে সিলেট বিভাগকে অচল করে দেওয়া হবে।’
এদিকে শুক্রবার সকাল ৬টা থেকে শ্রীমঙ্গল চৌমুহনা চত্ত্বরে পরিবহন ও ব্যবসায়ী সমিতির প্রায় হাজার খানেক লোক অবস্থান নিয়ে ধর্মঘট পালন করে। শহরের দোকানপাট ও যানবাহন চলাচল বন্ধ থাকে। শ্রীমঙ্গলের সাথে সারাদেশের পরিবহন যোগাযোগ বন্ধ করে দেওয়া হয়।
এদিকে ঘটনার প্রেক্ষিতে অতিরিক্ত জেলা ম্যাজিট্রেট ফারুক আহমেদকে প্রধান করে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।
বৃহস্পতিবার সন্ধ্যায় শ্রীমঙ্গল উপজেলার ভানুগাছ স্ট্যান্ড এলাকায় বিজিবি চালকের সাথে এক পরিবহন শ্রমিকের কথা কাটাকাটির জের ধরে কিছু বিজিবি সদস্য ও পরিবহন শ্রমিকদের মধ্যে সংঘর্ষ হয়। পরে বিজিবি সদস্যরা শ্রীমঙ্গলের ব্যবসায়ী ও পথচারীর উপর ‘নির্বিচারে হামলা চালায়’ বলে অভিযোগ ওঠে। এসময় বেশ কিছু গাড়ি ও দোকানপাট ভাংচুর করা হয়। এ ঘঠনায় গুলিবিদ্ধ হন ৪ জন এবং প্রায় অর্ধশত মানুষ আহত হন।