সিলেটবুধবার , ১১ জানুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বনাথে ব্যাটারী চালিত অটোরিকশা বন্ধের প্রতিবাদে বিক্ষোভ মিছিল

Ruhul Amin
জানুয়ারি ১১, ২০১৭ ১১:২৯ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:  সিলেটের বিশ্বনাথে ব্যাটারী চালিত রিকশা বন্ধের প্রতিবাদে বুধবার বিকেলে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

শ্রমিক-জনতার ব্যানারে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলটি উপজেলার সদরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে বাসিয়া সেতুর ওপর প্রতিবাদ সভায় মিলিত হয়।

শ্রমিক নেতা চেরাগ আলীর সভাপতিত্বে ও এনামুল হক শফিকের সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন শ্রমিক নেতা শফিকুর রহমান, মোস্তাক আহমদ খান, আবুল কালাম, বিল্লাল আহমদ, মনসাদ আলী, আবু বক্কর, আবদুল হামিদ, মারজান হোসেন, কামরুজ্জামান, আলম হোসেন, আবদুল মালিক।

সভায় বক্তারা বলেন, মহাসড়ক’সহ দেশের বিভিন্ন স্থানে ব্যাটারী চালিত অটোরিকশা চলাচল অব্যাহত থাকলেও, বিশ্বনাথে তা চলাচলে রয়েছে নিষেধাজ্ঞা। ব্যাটারী চালিত অটোরিকশা চলাচল বন্ধ থাকায় বিগত কয়েক দিন ধরে বেকার হয়ে পড়েছেন প্রায় ৫ শতাধিক দরিদ্র ব্যক্তি। রিকশার অভাবে এলাকাবাসীও পোহাচ্ছেন চরম দূর্ভোগ। অনেকেই কিস্তির মাধ্যমে ব্যাটারী চালিত রিকশা ক্রয় করে এখন পড়েছেন মহাবিপাকে।

বিশ্বনাথে ব্যাটারী চালিত রিকশা চলাচল করার সুযোগ দেয়ার জন্য উপজেলা প্রশাসনসহ সকলের প্রতি আহবান জানান। ব্যাটারী চালিত রিকশা চলাচল করার সুযোগ না দিলে কঠোর কর্মসূচি ঘোষনা দেয়া হবে বলে বক্তারা হুশিয়ারী উচ্চারণ করেন। আগামী ২৪ ঘন্টার মধ্যে যদি দাবি না মানা হয় তাহলে উপজেলায় অবরোধ পালন করা হবে ঘোষণা দেওয়া হয়।

এসময় অটোরিকশা মালিক আবদুল মালিক, গিয়াস মিয়া, সিরাজ মিয়া, পংকি মিয়া, দিলু মিয়া, আনোয়ার মিয়া, সমিরুন বাবু, মাসুক আহমদ, জুয়েল আহমদ, শওকত, জাহাঙ্গীর, সুরফান মিয়া, বাবুল মিয়া, মন্তাজ মিয়াসহ উপজেলার আটটি ইউনিয়নের মালিক-চালক উপস্থিত ছিলেন।