সিলেটশুক্রবার , ১৩ জানুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

রাষ্ট্রপতির সাথে জমিয়তের সংলাপ ১৭ জানুয়ারী

Ruhul Amin
জানুয়ারি ১৩, ২০১৭ ১২:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:  নির্বাচন কমিশন (ইসি) গঠন বিষয়ে সংলাপে আরও ৩টি ইসলামি দলকে আমন্ত্রণ জানালেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।  ইসলামি দলসহ এবার আমন্ত্রণ পেয়েছে মোট  আটটি রাজনৈতিক দল। বৃহস্পতিবার রাষ্ট্রপতির কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়। নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে আলোচনার জন্য পঞ্চম দফায় আরও আটটি দলকে আমন্ত্রণ জানিয়েছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ। দলগুলো হলো-জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ, বাংলাদেশ খেলাফত মজলিস, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ, গণফ্রন্ট, খেলাফত মজলিস, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, বাংলাদেশ মুসলিম লীগ (বিএমএল) ও প্রগতিশীল গণতান্ত্রিক দল (পিডিপি)।প্রেসিডেন্টর প্রেস সচিব মো. জয়নাল আবেদীন সাংবাদিকদের জানিয়েছেন, আমন্ত্রিত দলগুলোর সঙ্গে ১৬ ও ১৭ তারিখ আলোচনা করবেন প্রেসিডেন্ট।
সুত্রমতে, ১৭ জানুয়ারি রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা করবে খেলাফত মজলিশ ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ। ১৮ জানুয়ারি রাষ্ট্রপতির সঙ্গে আলোচনায় বসার আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, বাংলাদেশ মুসলিম লীগ (বিএমএল) ও প্রগতিশীল গণতান্ত্রিক পার্টি (পিডিপি)।গত ১৮ ডিসেম্বর নির্বাচন কমিশন গঠন নিয়ে চলমান সংলাপে এ পর্যন্ত রাষ্ট্রপতি ২৩টি রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করেছেন। এর মধ্যে ৪টি ইসলামি দলও রয়েছে। দলগুলো হলো, ইসলামী আন্দোলন বাংলাদেশ,  ইসলামি ঐক্যজোট, খেলাফত আন্দোলন ও তরিকত ফেডারেশন। সর্বশেষ বুধবার আওয়ামী লীগের সঙ্গে সংলাপ করেন তিনি। আগামী ফেব্রুয়ারিতে বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হবে। এর পর যে কমিশন আসবে তার অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।
সংলাপে যাবেন কিনা এব্যাপারে জানতে চাইলে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের নির্বাহী সভাপতি মুফতি ওয়াক্কাস, সহসভাপতি আব্দুর রব ইউসুফি,যুগ্মমহাসচিব বাহাউদ্দীন জাকারিয়া  বৃহস্পতিবার রাতে সিলেট রিপোর্টকে জানান আমাদের হাতে এখনো চিঠি পৌছাইনি। চিঠি পাওয়া সাপেক্ষে সিদ্ধান্ত নেযা হবে।’