সিলেটশনিবার , ১৪ জানুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ফুলতলী ভক্তদের স্বাগত জানাতে প্রস্তুত বালাই হাওর

Ruhul Amin
জানুয়ারি ১৪, ২০১৭ ১২:৪২ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: সিলেটের জকিগঞ্জের ফুলতলীর অদুরে অবস্থিত বালাই হাওরে এখন সাজ সাজ রব। লাখো ভক্তজনতাকে বরণ করে নিতে প্রস্তুত বালাই হাওর।  প্রখ্যাত পীর মাওলানা আব্দুল লতিফ চৌধুরী ফুলতলী (র.)-এর ৯ম ইন্তেকাল বার্ষিকী উপলক্ষে আগামীকাল রোব বার জকিগঞ্জের ছাহেব বাড়ি সংলগ্ন বালাই হাওরে অনুষ্ঠিত হবে বিশাল ঈসালে সওয়াব মাহফিল। সকাল ১০টায় মাজার যিয়ারতের মাধ্যমে শুরু হবে দিনের কার্যক্রম। এরপর খতমে কুরআন ও দুআর মাধ্যমে শুরু হবে মূল অনুষ্ঠান।
এতে বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে খতমে বুখারী, খতমে খাজেগান, খতমে দালাইলুল খায়রাত শরীফের খতম, যিকর মাহফিল, বিষয়ভিত্তিক বয়ান ও স্মৃতিচারণমূলক আলোচনা।
মাহফিলে তা’লীম-তরবিয়ত প্রদান করবেন মরহুম ফুলতলী (র.)-এর সুযোগ্য উত্তরসূরী মাওলানা ইমাদ উদ্দিন চৌধুরী ফুলতলী।
এদিকে, প্রতি বছরের মতো এবারও মাহফিলে সমবেত হবেন লাখো মানুষ। মাহফিলের সকল প্রস্তুতি ইতোমধ্যে শেষ হয়েছে। বালাই হাওরে তৈরি করা হয়েছে বিশাল প্যান্ডেল ও সুদৃশ্য মঞ্চ। গাড়ী পার্কিং-এর জন্য প্রস্তুত করা হচ্ছে নির্ধারিত মাঠ।
আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ বাহিনীর পাশাপাশি সার্বিক শৃঙ্খলার জন্য প্রস্তুত রয়েছেন নিজস্ব স্বেচ্ছাসেবকরাও। মাহফিলের দেশ-বিদেশের প্রখ্যাত পীর-মাশায়িখ, আলিম-উলামা, ইসলামী শিক্ষাবিদ, চিন্তাবিদ ও রাজনৈতিক নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।