সিলেটরবিবার , ১৫ জানুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

শায়খুল হাদীস আল্লামা মুক্বদ্দছ আলীর সংবর্ধনা ২০ ফেব্রুয়ারি

Ruhul Amin
জানুয়ারি ১৫, ২০১৭ ১:২৪ অপরাহ্ণ
Link Copied!

আব্দুল্লাহ আল ইমরান চৌধুরী,সিলেট রিপোর্ট  : শায়খুল হাদীস আল্লামা মুক্বদ্দছ আলী সংবর্ধনা পরিষদের উদ্যোগে গত ১২ জানুয়ারি ১৭ ইংরেজী  বৃহস্পতিবার জামেয়া ইসলামিয়া ফয়জে আম মুনশিবাজার মাদরাসায়  এক উন্মুক্ত দারসে বুখারী অনুষ্ঠিত হয়। শায়খুল হাদীস আল্লামা মুক্বদ্দছ আলী সাহেবের দারস শুনা এবং হযরতের সনদ নেওয়ার জন্যে জকিগঞ্জের সকল দাওরায়ে হাদীস মাদরাসা সহ আরো অনেক মাদরাসা নিজেদের ক্লাস বন্ধ করে ছাত্র-শিক্ষকরা দারসে বুখারীতে অংশ নেন। বাদ যুহর অনুষ্ঠিত দারসে বুখারী আলেম-ওলামা ও দাওরা পড়ুয়া ছাত্রদের মিলন মেলায় পরিণত হয়। প্রায় তিন শতাধিক আলেমের উপস্থিতিতে দারসে বুখারী ও সনদ প্রদান করা হয়। এর আগে দুপুর বারোটায় অনুষ্ঠিত হয় ফুযালা সম্মেলন। এতে শায়খুল হাদীস আল্লামা মুক্বদ্দছ আলী সাহেবের শিক্ষকতা জীবনের শুরু থেকে যাদেরকে বুখারী শরীফ পড়িয়েছেন সেই সব ওলামা হযরাত অংশ নেন।
এদিনই দুপুর তিনটায় অনুষ্ঠিত হয়, শায়খুল হাদীস আল্লামা মুক্বদ্দছ আলী সাহেবের দারসে বুখারীর ৬০ বছর পূর্তি উপলক্ষে হযরতকে সংবর্ধনা প্রদানের লক্ষ্যে গঠিত শায়খুল হাদীস আল্লামা মুক্বদ্দছ আলী সংবর্ধনা পরিষদের (কার্যনির্বাহী কমিটি, অর্থ উপকমিটি জকিগঞ্জ এবং অর্থ উপকমিটি সিলেট) এই তিনটি কমিটির গুরুত্বপুর্ণ বৈঠক। বৈঠকে হযরতের কাছে বুখারী শরীফ পড়ুয়া সকল ওলামায়ে কেরামের কাছ থেকে ১০০০ টাকা করে এয়ানত নেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।
প্রকাশ থাকে যে  , আগামী  ২০ ফেব্রুয়ারি ২০১৭ ইংরেজী  সোমবার , বেলা : ১১ ঘঠিকা থেকে জকিগঞ্জ টাউন ঈদগাহ ময়দানে শায়খুল হাদীস আল্লামা মুক্বদ্দস আলী কে গণ সংবর্ধণার আয়োজন করা হয়েছে । উক্ত অনুষ্ঠানে দেশী – বিদেশী উলামা – মাশায়েখ , ইসলামী চিন্তাবিদ , বুদ্বিজীবী ও  স্কলারগণ উপস্থিত থাকবেন। এতে সবার উপস্থিতি ও সহযোগিতা কামনা করেন পরিষদের সদস্য সচিব মাওলানা বিলাল আহমদ ইমরান ।