বুধবার, ২৫ জানু ২০১৭ ০৭:০১ ঘণ্টা

‘ফাতওয়া’ নিয়ে আমেরিকা যাচ্ছেন ফরিদ মাসঊদ

Share Button

‘ফাতওয়া’ নিয়ে আমেরিকা যাচ্ছেন ফরিদ মাসঊদ

ডেস্ক রিপোর্ট:  এক লাখ আলেম, মুফতি ও ইমামের স্বাক্ষরসম্বলিত মানবকল্যাণে শান্তির ফাতওয়া নিয়ে আমেরিকা যাচ্ছেন শোলাকিয়ার ইমামও  জাতীয় বেফাকের চেয়ারম্যান মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ। আমেরিকা সফরের বিষয়ে মাসঊদ বলেন, মূলত জাতিসংঘে বাংলাদেশের আলেমদের তৈরি শান্তির বার্তা পৌঁছানোই মূল লক্ষ্য। তার সফর সঙ্গিহিসেবে রয়েছেন মাওলানা সদরুদ্দীন মাকনুন,  ব্যারিস্টার জুনুদ উদ্দীন মাকতুম ও  মাওলানা আরীফ উদ্দীন মারুফ।
সুত্র মতে, প্রেসিডেন্ট ডোনাল্ড জে ট্রাম্পের সাথে বাংলাদেশী এই আলেমের সাক্ষাতের সম্ভাবনা রয়েছে। কিছু দিন আগে ফরিদ মামউদের ঘনিষ্ট জনেরা ট্রাম্পের পক্ষ থেকে আমন্ত্রনের বিষয়টি নিশ্চিত করেছিলেন। সেমতে এই সফরে ডোনাল্ড জে ট্রাম্পের সাক্ষাত পেতে পারেন মাওলানা মাসউদ।
এর আগে শান্তির ফাতওয়া নিয়ে দুই সদস্যের প্রতিনিধি দল জাপানে সফর করে ফিরে এসেছেন। জানাগেছে, জাতিসংঘের অ্যান্তোনিও গুটারেস -এর হাতে ফাতওয়া তুলে দেবেন মাওলানা মাসঊদ। জাতিসংঘ আয়োজিত কাউন্টার টেররিজমের উপর একটি কনফারেন্সেও যোগদান করবেন তিনি। এ ছাড়াও বিভিন্ন সংগঠন আয়োজিত সেমিনারে ও ধর্মীয় বেত্তাদের আহ্বানে বেশ কয়েকটি অনুষ্ঠানে যোগদানের কথা রয়েছে। ২৫ জানুয়ারি বুধবার রাত দশটার বিমানে মাওলানা মাসঊদ আমেরিকার উদ্দেশে যাত্রা করবেন। ফিরবেন ২৫ ফেব্রুয়ারি ২০১৭ শনিবার।

এই সংবাদটি 1,142 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com