সিলেটশুক্রবার , ৩ ফেব্রুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মৌলভীবাজার সরকারি কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন

Ruhul Amin
ফেব্রুয়ারি ৩, ২০১৭ ১২:৪৬ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:  নানা সমস্যায় জর্জরিত মৌলভীবাজার সরকারি কলেজ। প্রায় ১৭ হাজার শিক্ষার্থীর এই ক্যাম্পাসের এসব সমস্যা দেখা যেন কেউ নেই। এবার খোদ শিক্ষার্থীরাই সমস্যার সমাধান চেয়ে আন্দোলনে নেমেছেন। এর অংশ হিসেবে ১১দফা দাবিতে গত ৩০ জানুয়ারি কলেজ ক্যাম্পাসে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন তারা।

তাদের দাবির মধ্যে রয়েছে- শ্রেণীকক্ষ সংকট নিরসনে ২টি ৫তলা একাডেমিক ভবন নির্মাণ, ৮৭টি নতুন শিক্ষকের পদ সৃষ্টি করে প্রতিটি বিভাগে অনার্স-মাস্টার্স কোর্স চালু, ১টি ছাত্রাবাস ও ১টি ছাত্রীনিবাস নির্মাণ, যাতায়াত সুবিধার্থে দুটি অত্যাধুনিক বাস প্রদান, ১টি ক্যান্টিন, স্বতন্ত্র পরীক্ষা হল নির্মাণ, ছাত্র-ছাত্রীদের জন্য পৃথক দুটি টয়লেট নির্মাণ, একটি আধুনিক তথ্যকেন্দ্র স্থাপন।

ছাত্র-ছাত্রীদের পক্ষে এসব দাবি তুলে ধরেন মানববন্ধনের সমন্বয়ক জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাকের আহমদ (অপু)।

মানববন্ধনে একাত্মতা পোষন করে বক্তব্য রাখেন রসায়ন বিভাগের সহযোগি অধ্যাপক মো. রফি উদ্দিন , উদ্ভিদবিদ্যা বিভাগের প্রভাষক মো. মনোয়ার হুসেন ।

পরে সাধারণ শিক্ষার্থীরা শিক্ষামন্ত্রী বরাবর একটি স্মারকলিপি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মো. মহসীন এর হাতে তুলে দেন।

এসময় উপস্থিত ছিলেন, দর্শন বিভাগের সহযোগি অধ্যাপক বিষ্ণুপদ চৌধুরী, ইংরেজি বিভাগের সহযোগি অধ্যাপক মো:আবু হানিফ ,ব্যবস্তাপনা বিভাগের প্রভাষক জিয়াউর রহমান।