সিলেটশুক্রবার , ৩ ফেব্রুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষক পেটানোর ঘটনায় উত্তপ্ত বিশ্বনাথ

Ruhul Amin
ফেব্রুয়ারি ৩, ২০১৭ ২:১৪ অপরাহ্ণ
Link Copied!

বিশ্বনাথ প্রতিনিধি: সিলেটের বিশ্বনাথে সৌদি আরব প্রবাসী আওয়ামী লীগ নেতা নুরুল ইসলাম কর্তৃক শিক্ষক আবুল বাহারকে পেটানোর ঘটনায় শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনাসহ সর্বমহলে ক্ষোভ আর অসন্তোষ বিরাজ করছে। আওয়ামী লীগ নেতার শাস্তি ও প্রধান শিক্ষকের পদত্যাগ চেয়ে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেছে।
বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সকালে বিক্ষোভ মিছিল ও বিকেলে ইউএনও বরাবরে স্মারকলিপি দিয়েছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা।
সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত প্রায় দুই ঘন্টাব্যাপী শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে। উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ঘেরাও করে মানববন্ধন করতে প্রায় তিন শতাধিক শিক্ষার্থী প্রগতি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ থেকে মিছিল নিয়ে বিশ্বনাথের দিকে রওনা দেয়। প্রায় ৬ কিলোমিটার পায়ে হেঁটে উপজেলা সদরের বিশ্বনাথেরগাঁও পৌঁছলে উপজেলা প্রশাসনের কর্মকর্তারা অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়ে তাদের শান্ত করেন।
এ সময় বিক্ষোভকারী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদার, সহকারী কমিশনার (ভূমি) আব্দুল হক ও বিশ্বনাথ থানার ওসি মনিরুল ইসলাম পিপিএম।
বক্তব্যে তারা ২৪ ঘণ্টার মধ্যে অভিযুক্তদের গ্রেপ্তার করে শাস্তির আওতায় আনার প্রতিশ্রুতি দেন। ফলে শিক্ষার্থীরা বিশ্বনাথেরগাঁও ‘বিশ্বনাথ-রামপাশা’ সড়ক থেকে তাদের ব্যারিকেড তুলে নেয় এবং মানববন্ধন না করেই ঘটনাস্থল ত্যাগ করে।
উল্লেখ্য, মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকেলে বিদ্যালয়ের লাইব্রেরীতে গাইড বই রাখা নিয়ে প্রধান শিক্ষক ফারুক ইকবাল ও সহকারী শিক্ষক আবুল বাহারের মধ্যে মারামারির ঘটনা ঘটে। সহকারী শিক্ষক আবুল বাহার প্রধান শিক্ষককে পিটিয়েছেন এমন সংবাদে আ’লীগ নেতা নুরুল ইসলাম প্রধান শিক্ষকের পক্ষ নিয়ে শিক্ষক আবুল বাহারকে বেধড়ক কিল, ঘুষি ও থাপ্পড় মারেন। পর দিন বুধবার (১ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বরাবরে স্মারকলিপি দেন লাঞ্ছিত শিক্ষক আবুল বাহার। তিনি অভিযোগ করেন, পেটানোর পরও জোরপূর্বক পদত্যাগপত্রে তার স্বাক্ষর নিয়েছেন ওই প্রভাবশালী আ’লীগ নেতা। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য নুরুল ইসলাম বিশঘর গ্রামের মৃত ওয়াহিদ আলীর ছেলে।