সিলেটবৃহস্পতিবার , ৯ ফেব্রুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ওসমানীনগরে চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল

Ruhul Amin
ফেব্রুয়ারি ৯, ২০১৭ ৮:৪৯ অপরাহ্ণ
Link Copied!

ওসমানীনগর থেকে ফিরে এসে; আব্দুল মুনিম চৌধুরী ও কামরুল ইসলাম মাহি

ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় ওসমানীনগর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল করেছেন বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীরা। বৃহস্পতিবার পাঁচজন চেয়ারম্যান ও দুই জন ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ১৩ জন প্রার্থী ওসমানীনগর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে মনোনয়ন দাখিল করেন।

আওয়ামীলীগ থেকে আতাউর রহমান, বিএনপি থেকে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ময়নুল হক চৌধুরী, জাপা থেকে শিব্বির আহমদ, স্বতন্ত্র প্রার্থী সৈয়দ আকামত আলী রুবেল, আখতারুজ্জামান চৌধুরী জগলু, ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন বিএনপি থেকে গয়াছ মিয়া, আ’লীগ থেকে দিলদার আলী, ফেরদৌস খান, জাপা থেকে জাবের আহমদ চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন স্বতন্ত্র থেকে শারমিন আক্তার, আ’লীগ থেকে মুক্তা পারভিন, বিএনপি থেকে মুছলিমা আক্তার চৌধুরী, স্বতন্ত্র হুসনা বেগম।

এর মধ্যে নাগরিক কমিটির ব্যনারে চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন দেন সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সিলেট জেলা আওয়ামী লীগরে উপ-দপ্তর সম্পাদক তূখোড় রাজনীতিবিদ আক্তারুজ্জামান চৌধুরী জগলু।

প্রার্থীরা তাঁদের সমর্থকদের নিয়ে মনোনয়ন পত্র দাখিল করেন। সিলেটের নবগঠিত উপজেলা ওসমানীনগরে প্রথমবারের মতো নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় সব ক’টি দলই শুধু নয়, স্থানীয় অধিবাসীদের মধ্যেও ব্যপক উদ্দীপনা দেখা দেয়।

অনেকের ভাষ্য মতে, নতুন গঠিত উপজেলার কর্ণধার যে-ই আসুন না কেন, অবহেলিত উপজেলায় উন্নয়নের নতুন দার উন্মুক্ত হবে।

এসময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ লুৎফুর রহমান, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিলেট-২ আসনের সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, সিলেট জেলা স্বেচ্ছাসেক লীগের সভাপতি আফসর খান, সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার আলম সামাদ, সাধারণ সম্পাদক এম. রায়হান চৌধুরীসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মনোনয়ন জমাদানকালে বিএনপির প্রার্থীদের সঙ্গে উপস্থিত ছিলেন, সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, ওসমানীনগর উপজেলা বিএনপির সভাপতি সৈয়দ মোতাহির আলী, বালাগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি কামরুল হুদা জয়গিরদার, ওসমানীনগর উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক চেরাগ আলীসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জাতীয় পার্টির পক্ষে উপস্থিত ছিলেন, সিলেট জেলা জাতীয় পার্টির নেতা সহল আল রাজীসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

এদিকে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে অনেক প্রার্থীরা শোডাউন করলেও স্থানীয় প্রশাসন এর বিরুদ্ধে কোনো আইনানুগ ব্যবস্থা নেয়নি।

মনোনয়নপত্র জমা নেন সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শওকত আলী।