সিলেটশুক্রবার , ১০ ফেব্রুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

পাথর কোয়ারিতে নিহত, নেত্রকোনা থেকে লাশ উদ্ধার

Ruhul Amin
ফেব্রুয়ারি ১০, ২০১৭ ৯:২০ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: সিলেটের গোয়াইনঘাটের বিছনাকান্দি পাথর কোয়ারিতে মাটি চাপা পড়ে তিন পাথর শ্রমিক নিহতের ঘটনায় আরেকজরে মরদেহ নেত্রকোনা জেলার খালিয়ারজুড়ি থেকে উদ্ধার করা হয়েছে। তিনি খালিয়ারজুড়ি উপজেলার চানপুর গ্রামের নির্মল’র ছেলে পরিমল (২৫)।

শুক্রবার এই মরদেহ উদ্ধার করা হয়।
এর আগে এই ঘটনায় সুনামগঞ্জ থেকে আরো দুই জনের মরদেহ উদ্ধার করা হয়েছিল। তারা হলেন সুনামগঞ্জ জেলার সদর উপজেলার গুলেরগাঁও গ্রামের নজির আলীর ছেলে জাকির হোসেন (২০) ও ওয়াতির আলীর ছেলে তুলা মিয়া (২৫)।
শুক্রবার সরেজমিন পরিদর্শনকালে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায় বৃহস্পতিবার দিবাগত রাতে বিছনাকান্দি পাথর কোয়ারি এলাকার কুলুমছড়ার পাড়ে বাছিত মিয়া ও কামাল মিয়া গংদের মালিকানাধীন গর্ত হতে পাথর উত্তোলনের সময় আকস্মিক ভাবে গর্তের পাড় ভেঙ্গে পড়ে। এসময় গর্তের মাটির নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই নিহত হন তিন পাথর শ্রমিক। এ দূর্ঘটনাটি ধামাচাপা দিতে গর্তের মালিকগণরা রাতের আধাঁরেই শ্রমিকদের লাশ ঘটনাস্থল থেকে সরিয়ে ফেলেন এবং তাদের আত্মীয়-স্বজনদের সাথে আলাপ-আলোচনা করে রাতেই শ্রমিকদের লাশ তাদের নিজ নিজ গন্তব্যে পাঠিয়ে দেওয়া হয়।

এ ব্যাপারে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ দেলওয়ার হোসেন ঘটনাস্থলে জানান, মাটি চাপায় শ্রমিক নিহতের সংবাদ গর্তের মালিকরা পুলিশকে জানায় নি। স্থানীয়দের কাছ থেকে খবর পাওয়ার পর শুক্রবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছি। কিন্তু পুলিশ আসার আগেই তিন শ্রমিকের লাশ সেখান থেকে সরিয়ে ফেলে হয়েছে। পরে অন্যান্য শ্রমিকদের কাছ থেকে তথ্য নিয়ে জানা যায় নিহতদের লাশ তাদের গ্রামের বাড়ি সুনামগঞ্জ এবং নেত্রকোনার উদ্দেশ্যে রাতেই নিয়ে যাওয়া হয়েছে। এগুলো উদ্ধার করা হয়েছে।

এ ঘটনায় বিছনাকান্দি পাথর কোয়ারীর দুর্ঘটনাস্থল পরিদর্শন করে সিলেটের পুলিশ সুপার মনিরুজ্জামান। সেখানে তিনি সাংবাদিকদের বলেন নিহত শ্রমিকদের লাশ গোপণ করার কাজে সহায়তাকারী এবং পাথর উত্তোলনকারী ওই গর্তের মালিকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহত ৩ জনের মৃত দেহ ময়না তদন্তের জন্য হাসপাতালে প্রেরণের প্রস্তুতি চলছে। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭ টা পর্যন্ত গোয়াইনঘাট থানায় কোন মামলা রেকর্ড হয়নি।