সিলেটবুধবার , ১৫ ফেব্রুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

পুলিশের কাজে বাধা: সিসিকের দুই কাউন্সিলর বরখাস্ত

Ruhul Amin
ফেব্রুয়ারি ১৫, ২০১৭ ১২:০৬ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্ট :
পুলিশের কাজে বাধা দানের মামলায় অভিযুক্ত হওয়ার কারণে সিলেট সিটি করপোরেশনের ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক ফরহাদ চৌধুরী শামীম ও ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বিএনপি নেতা দিনার খান হাসুকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।
গত ৮ ফেব্রুয়ারি উপসচিব মো. আবদুর রউফ মিয়া স্বাক্ষরিত প্রজ্ঞাপনে কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম ও দিনার খান হাসুকে সাময়িক বরখাস্ত করা হয়।
প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, সিলেট সিটি করপোরেশনের ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম ও ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর দিনার খান হাসুর বিরুদ্ধে দায়েরকৃত সিলেট মহানগরীর কোতোয়ালি থানার জিআর মামলা (নম্বর-৩৬০/২০১২)-এর অভিযোগপত্র আদালতে গৃহীত হওয়ায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের বরখাস্ত করার বিধান রয়েছে। তাই স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯ (২০০৯ সনের ৬০ নম্বর আইন)-এর ধারা ১২ এর উপধারা (১) এ প্রদত্ত ক্ষমতাবলে তাদেরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
দুই কাউন্সিলরকে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে অনুলিপি সিলেটের জেলা প্রশাসক ও সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহীসহ সরকারের বিভিন্ন দপ্তরে প্রেরণ করা হয়।
সিলেট সিটি করপোরেশনের ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীমকে মুঠোফোনে যোগাযোগ করে পাওয়া যায়নি।
সিলেট সিটি করপোরেশনের ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর দিনার খান হাসু বলেন, বিএনপি করি। তাই সরকারের রোষানলে পড়েছি। বিষয়টি আমি আইনিভাবে মোকাবেলা করে আবার দায়িত্ব পালন করব।
উল্লেখ্য, দিনার খান হাসু মহানগর বিএনপির সাবেক সহসাংগঠনিক সম্পাদক ছিলেন এবং ফরহাদ শামীম সিলেট মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়কের দায়িত্ব পালন করছেন। নগরীর চৌহাট্টায় পুলিশের সাথে বিএনপির নেতাকর্মীদের একটি সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় তাদের আসামি করা হয়।