সিলেটবুধবার , ১৫ ফেব্রুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

আমি দায়িত্ব নেয়ার পর বিএমডিসিকে সক্রিয় করেছি: স্বাস্থ্যমন্ত্রী

Ruhul Amin
ফেব্রুয়ারি ১৫, ২০১৭ ৯:৫৪ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম রোগী জিম্মি করে ধর্মঘট না করতে চিকিৎসকদের নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, ‘চিকিৎসা সেবা যাতে ব্যাহত না হয় সে বিষয়ে চিকিৎসক ও রোগী উভয়পক্ষকেই সতর্ক থাকতে হবে। রোগী জিম্মি করে কোনো দাবি আদায় করা যাবে না।’

স্বাস্থ্যমন্ত্রী বুধবার সচিবালয়ে বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন (বিএমএ) এবং স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় এই কথা বলেন।
রোগী ও তার স্বজনদের আইন হাতে তুলে না নেয়ারও আহ্বান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, যদি চিকিৎসকের বিরুদ্ধে কোনো অভিযোগ থাকে সেটি বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি)-কে জানাতে হবে। বিএমডিসি আইন অনুযায়ী অভিযোগের বিষয়ে পদক্ষেপ নেবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মোহাম্মদ নাসিম বলেন, ২০১০ সালের আগে বিএমডিসি সক্রিয় ছিল না। আমি দায়িত্ব নেয়ার পর বিএমডিসিকে সক্রিয় করেছি। এটি এখন একটিভ হয়েছে।

রোগী ও চিকিৎসকদের সুরক্ষায় স্বাস্থ্য সেবা আইন হচ্ছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ আইনে রোগী যেমন সুরক্ষা পাবে। তেমনি চিকিৎসক ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানও আইনি সুরক্ষা পাবে। স্বাস্থ্য সেবায় এ আইনটি যুগান্তকারী ভূমিকা রাখবে। আইনটি এখন খসড়া পর্যায়ে রয়েছে। খসড়া আইনটির ওপর মতামত শেষ হয়েছে। খুব দ্রুত আইনটি মন্ত্রিপরিষদে উঠবে।

বৈঠকে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ড. এম ইকবাল আর্সলান, মহাসচিব অধ্যাপক এম এ আজিজ প্রমুখ উপস্থিত ছিলেন।