সিলেটসোমবার , ২০ ফেব্রুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সুরঞ্জিতের আসনে ভোট ৩০ মার্চ

Ruhul Amin
ফেব্রুয়ারি ২০, ২০১৭ ৩:২৪ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:
কুমিল্লা সিটি করপোরেশন এবং সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে ফাঁকা হওয়া সুনামগঞ্জ-২ আসনে উপনির্বাচনে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ৩০ মার্চকে ভোটের দিন ধরে ২ মার্চের মধ্যে মনোনয়নপত্র জমা নেয়ার কথা জানিয়েছে তারা।

সোমবার দুপুরে এই তফসিল ঘোষণা করা হয়। গত ১৫ ফেব্রুয়ারি কে এম নুরুল হুদার নেতৃত্বে পাঁচ সদস্যের নির্বাচন কমিশন দায়িত্ব গ্রহণের পর এই প্রথম কোনো নির্বাচনের তফসিল ঘোষণা করা হলো।

ঘোষিত তফসিল অনুযায়ী সুনামগঞ্জ-২ আসনে ৫ মার্চ এবং কুমিল্লা সিটি করপোরেশনে ৬ মার্চ মনোনয়নপত্র যাচাইবাছাই করা হবে। সুনামগঞ্চে প্রার্থিতা প্রত্যাহারের শেষ সুযোগ থাকছে ১৩ মার্চ এবং কুমিল্লায় ১৪ মার্চ।

কুমিল্লা সিটি করপোরেশনে ২০১৬ সালের ২০ ডিসেম্বরের মধ্যে নির্বাচনের কথা ছিল। কিন্তু সীমানা জটিলতার কারণে সে সময় ভোট নেয়া যায়নি। পরে এই জটিলতার অবসান হলেও বিদায়ী নির্বাচন কমিশন সময় স্বল্পতায় তফসিল ঘোষণা করেনি। গত ৬ ফেব্রুয়ারি কুমিল্লার জেলা প্রশাসক জাহাঙ্গীর আলমকে সরকার প্রশাসক হিসেবে নিয়োগ দিয়েছে।

সুনামগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত গত ৫ ফেব্রুয়ারি রাজধানীর একটি হাসপাতালে মারা যান। এরপর আসনটি শূন্য ঘোষণা করা হয়।