সিলেটসোমবার , ২৭ ফেব্রুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বাতায়নের ক্রেস্ট প্রদান অনুষ্ঠান সম্পন্ন

Ruhul Amin
ফেব্রুয়ারি ২৭, ২০১৭ ৭:৩৩ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট :
একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শিল্প, বিজ্ঞান, সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন ‘বাতায়ন’র রচনা প্রতিযোগিতা-২০১৭ এর অংশগ্রহণকারীদের ক্রেস্ট প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
গত ২৪ ফেব্রুয়ারি শুক্রবার বিকেল ৩ টায় দরবস্ত বাজারস্থ শাপলা কমপ্লেক্সের বাতায়ন অফিসে অনুষ্ঠিত এ ক্রেস্ট প্রদান অনুষ্ঠান ও ১৮ তম সাপ্তাহিক আসরে সভাপতিত্ব করেন বাতায়ন সভাপতি রাসেল আহমদ মাহফুজ।

তিনটি অধিবেশনে সমাপ্ত হওয়া এই অনুষ্ঠানে অংশগ্রণ করেন সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মাওলানা কবির আহমদ, জৈন্তাপুর উন্নয়ন সংগ্রাম পরিষদের চেয়ারম্যান হাফিজ মাসউদ আযহার, বাংলাদেশ নৌবাহিনীর কর্মকর্তা মুহাম্মদ সালাহ উদ্দীন, তরুণ লেখক মাওলানা বদরুদ্দিন কামরান, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাজমুল আলম, জৈন্তাপুর অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুঈনুল মুরসালিন রুহেল, রাওজাতুল ইসলাম চাক্তার শিক্ষক মাওলানা আল-আমীন হাসান নাহিদ, জৈন্তাপুর অনলাইন প্রেসক্লাবের সহসাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাসুম, সংস্কৃতি কর্মী জহির আহমদ বাবর প্রমুখ।

হাফিজ আবু মাসরুর, মুশাহিদ আলী ও সাদিকুর রহমানের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে কুরআনে করীম থেকে তেলাওয়াত করেন হাফিজ ইফজাল রশিদ, হাফিজ মুজিবুর রহমান ও মারুফ আহমদ। সংগীত পরিবেশন করেন ইফতেখার হুসাইন ও মীযান আহমদ।

প্রতিযোগীদের মাঝে সেরাদের সেরা পাঁচ প্রতিযোগী হলেন- হাফিজ আবু মাসরুর, লুৎফুল করীম রাজ্জাক, কাজী এহসান বিন নূর, সব্বুর আহমদ, রাহেল আহমদ মুন্না।

অন্যান্য প্রতিযোগীদের মধ্যে বিশেষ ক্রেস্ট প্রদান করা হয়- হাফিহ মুশাররাফ আল-মাশহুর, হাফিজ ইফজাল রশিদ, হাফিজ আল-আমিন ফাহাদ, হাফিজ মো. জাকারিয়া, হাফিজ মুজিবুর রহমান, ফয়সল আহমেদ, তাজুল ইসলাম মামুন, আব্দুল কুদ্দুস জয়, আব্দুল্লাহ আল মাহফুজ, ইফতেখার হুসাইন, হা. আব্দুল্লাহ আল মনসুর, মুছা. সাফওয়ানা রাহমান মীম, নাজিম উদ্দীন মারুফ আহমদ, নূরুল আম্বিয়া, শামছুল ইসলাম, মীযান আহমদ, হাফিজ আব্দুশ শহীদ মোট ২৩ জনকে।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন বাতায়ন সভাপতি রাসেল আহমদ মাহফুজ। তিনি বলেন, ১৯৫২ সালের ২৭ জানুয়ারি খাজা নাজিমুদ্দিন পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে ঢাকা সফরে এসে পল্টনময়দানে এক জনসভায় বলে বসেন, ‘পাকিস্তানের একমাত্ররাষ্ট্রভাষা হবে উর্দু’। সেই ঘোষণার পর বাংলা ভাষার জন্য সোনার ছেলেরা জীবন দেওয়ার জন্য প্রস্তুতি গ্রহণ করতে থাকে।