সিলেটমঙ্গলবার , ২৮ ফেব্রুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

দেশব্যাপী অনির্দিষ্টকাল পরিবহন ধর্মঘট চলছে…

Ruhul Amin
ফেব্রুয়ারি ২৮, ২০১৭ ৬:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

Image result for পরিবহন ধর্মঘট

ডেস্ক পোর্ট:  বাস চালক জামির হোসেনের নিঃশর্ত মুক্তির দাবিতে এবং সড়ক দুর্ঘটনার মামলায় এক চালকের মৃত্যুদণ্ডের রায়ের প্রতিবাদে আরও কঠোর অবস্থান নিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

কেবল খুলনা নয়, মঙ্গলবার সকাল থেকে দেশব্যাপী অনির্দিষ্টকাল পরিবহন ধর্মঘট কর্মসূচি চলবে বলে রাজধানী ঢাকার একটি হোটেলে সোমবার (২৭ ফেব্রুয়ারি) দিনগত রাত সোয়া ১১টায় মালিক সমিতি এবং শ্রমিক সংগঠনের যৌথ সভায় সিদ্ধান্ত হয়।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও খুলনা বিভাগীয় সাধারণ সম্পাদক আব্দুর রহিম বক্স দুদু এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

সন্ধ্যা ৭টায় খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ ফারুক হোসেন এবং খুলনা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন বিপ্লব সংবাদ সম্মেলনে বিভাগীয় পরিবহন ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিলেও কেন্দ্রীয় কমিটি তা প্রত্যাখ্যান করে।

এর আগে দুপুরে খুলনা সার্কিট হাউজের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় জনস্বার্থে বিভাগীয় পরিবহন ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেয় খুলনা মোটর শ্রমিক ইউনিয়ন।

রাতে খুলনা থেকে ঢাকাগামী দু’একটি কোচ ছাড়লেও তা মহাসড়ক ধরে যেতে পারছে না। জিরোপয়েন্ট এলাকায় গেলে শত শত পরিবহন শ্রমিক আটকে দিচ্ছে- ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) রাত ১১টা ৪১ মিনিটে খুলনা জেলা বাস মিনিবাস কোচ মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন সোনা জানান, ধর্মঘট প্রত্যাহার করা হয়নি, বিভাগীয় কমিশনারের অনুরোধে শুধুমাত্র খুলনা জেলায় কিছুটা শিথিল করা হয়েছে। বাকি ৯ জেলায় ধর্মঘট চলমান ছিলো। তবে রাত ৯টায় ঢাকায় মালিক সমিতি এবং শ্রমিক নেতাদের কেন্দ্রীয় বৈঠক অনুষ্ঠিত হয়। যৌথ এই বৈঠকেই দেশব্যাপী ধর্মঘট কর্মসূচি নেওয়া হয়েছে।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও খুলনা বিভাগীয় সাধারণ সম্পাদক আব্দুর রহিম বক্স দুদু বলেন, মঙ্গলবার ভোর ৬টা থেকে দেশব্যাপী পরিবহন ধর্মঘট আহ্বান করা হয়েছে। ধর্মঘট প্রত্যাহার সংক্রান্ত আলোচনা চলাকালে খবর আসে, সাভারে সড়ক দুর্ঘটনা সংক্রান্ত মামলায় একজন চালককে মৃত্যুদণ্ড দিয়েছে ঢাকার একটি আদালত। এ খবর ছড়িয়ে পড়লে মালিক-শ্রমিকরা ক্ষুব্ধ হয়ে দেশব্যাপী ধর্মঘট ডাকার সিদ্ধান্ত নেন।