সিলেটমঙ্গলবার , ২৮ ফেব্রুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

‘মুফাসসের’ হতে চান বিশ্বজয়ী হাফিজ জাকারিয়া

Ruhul Amin
ফেব্রুয়ারি ২৮, ২০১৭ ৪:৪৪ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার: বিশ্বির বিভিন্ন দেশে হিফজুল কোরআন প্রতিযোগীতায় কৃতিত্ব অর্জন কারী ‘কোরআনের পাখি খ্যাত’ বাংলাদেশের ক্ষুদে হাফেজ  বারবার বিশ্বজয়ী হাফিজ ক্বারী জাকারিয়া ভবিষ্যতে একজন ভাল মুফাসসের হতে চান। আজ মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারী ২০১৭) জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টল সিলেট রিপোর্ট ডটকম এর অফিসে প্রদত্ত একান্ত সাক্ষাতকারে ভবিষ্যত জীবন নির্নিমানে স্বপন্ন নিয়ে একথা বলেন।
পিতার সাথে গতকাল সিলেটের একটি কেরাত সম্মেলনে যোগদান শেষে বিকেলে সিলেট রিপোর্ট সম্পাদক মুহাম্মদ রুহুল আমীন নগরীর সাথে সাক্ষাত করেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন তদ্বীয় পিতা ইন্টারন্যাশনাল তাহফীজুল কুরআন মাদরাসার পরিচালক হাফেজ মাওলানা ফয়েজুল্লাহ, জাতীয় পুরস্কারপ্রাপ্ত ক্বারী হাফেজ ইব্রাহিম, হাফেজ সাইফুর রহমান, হাফেজ আব্দুল করিম হেলালী, সৈয়দ উবায়দুর রহমান প্রমুখ।
হাফিজ জাকারিয়া ও তার পিতাকে সিলেট রিপোর্ট এর পক্ষ থেকে স্বাগত জানান সম্পাদক ও কর্মকর্তাগন। পরে রুহুল আমীন নগরীর পক্ষ থেকে কিছু প্রকাশনা সামগ্রী উপহার দেয়া হয়।
উল্লেখ্যযে, জাকারিয়া রাজধানীর যাত্রাবাড়ীর বিবির বাগিচাস্থ আলহাজ¦ হাফিজ ক্বারী নাজমুল হাসান প্রতিষ্ঠিত তাহফিজুল কোরআন ওয়াস সুন্নাহ মাদ্রাসা থেকে হিফজ সম্পন্ন করে ইতিমধ্যে মিশর, জর্ডান, দুবাই, কাতার সহ বিশ্বের বিভিন্ন দেশে অনুষ্ঠিত আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান সহ একাধিক পুরস্কার লাভ করে আন্তর্জাতিক অঙ্গনে দেশের সুনাম বয়ে এনেছে। জাকারিয়া মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলার ভয়রা ইউনিয়ন নিবাসি মাওলানা ফয়জুল্লাহ’র ছেলে। মাওলানা ফয়জুল্লাহর পৈত্রিক নিবাস ভুলা জেলার চরফ্যাশনে। বর্তমানে ঢাকার যাত্রাবাড়ীতে নিজস্ব বাড়ীতে বসবাস করছেন। জাকারিয়ার পিতা কওমী ও আলিয়া মাদ্রাসা থেকে উচ্চ শিক্ষালাভ করেন।
জাকারিয়া সিলেট রিপোর্টকে জানান, তার লেখাপড়ার ক্ষেত্রে সবচাইতে বেশী উৎসাহযুগিয়েছেন তার মা,চাচা,পিতা। এক্ষেত্রে শিক্ষকদের মধ্যে রয়েছেন হাফেজ ক্বারী জহিরুল ইসলাম প্রমুখ। বর্তমানে নাহবেমির জামাতে অধ্যয়নরত , একই সাথে মাদানী ২য় বর্ষে ক্লাস করছেন। কওমী ধারার সর্বোচ্চ জামাত দাওরায়ে হাদীস শেষ করে তাফসির বিভাগে পড়ে একজন ভাল ‘মুফাসসের হতে চান জাকারিয়া । এক্ষেক্রে সে সকলের দোয়া প্রার্থী।