সিসি ক্যামেরার আওতায় নেত্রকোনার ১০ থানা

প্রকাশিত: ৮:১০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০১৭

সিসি ক্যামেরার আওতায় নেত্রকোনার ১০ থানা

নেত্রকোনা:

নিরাপত্তা জোরদার করতে নেত্রকোনা জেলার দশটি থানাসহ পুলিশ সুপার কার্যালয় ও পুলিশ লাইনসে বসানো হয়েছে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা। পুলিশ সুপার (এসপি) জয়দেব চৌধুরী এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, পুলিশের কাছে সেবাগ্রহীতাদের সেবা নিশ্চিত ও সার্বিক নিরাপত্তা রক্ষায় সিসি ক্যামেরা বসানো হয়েছে। ১০ থানাসহ পুলিশ অফিস ও পুলিশ লাইনসে পর্যায়ক্রমে এই ক্যামেরা বসানো হয়। দালালের দৌরাত্ম্য, পুলিশ সদস্যের দায়িত্বে অবহেলাসহ যেকোনো ধরনের অসদাচরণ কার্যালয়ে বসেই এখন মনিটরিং করা যায়। কোনো ঘটনা ঘটলে তাৎক্ষণিক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া যায়। এতে কমেছে দালালের দৌরাত্ম্য, বেড়েছে আগের তুলনায় পুলিশ সদস্যদের জবাবদিহিতা এবং জনগণের সেবার মান। যোগ করলেন এসপি জয়দেব চৌধুরী।

অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) খাঁন মুহাম্মদ আবু নাসের বাংলানিউজকে জানান, নেত্রকোনা মডেল থানায় ক্যামেরা বসানো হয়েছে ১০টি। এছাড়াও এর আগে মদন, মোহনগঞ্জ, খালিয়াজুরী, বারহাট্টা, আটপাড়া, দুর্গাপুর, কলমাকান্দা, পূর্বধলা ও কেন্দুয়া প্রতিটি থানায় ৪টি করে মোট ৩৬টি ক্যামেরা বসানো হয়েছে। সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে পুলিশ লাইনস। সেখানে রয়েছে ১৫টি সিসি ক্যামেরা। তারপরও কোনো থানায় পুলিশের কাছে সেবা নিতে গিয়ে কেউ প্রাপ্তি থেকে বঞ্চিত হলে মোবাইল ফোনে অথবা পুলিশ সুপার কার্যালয়ে সশরীরে চলে আসার কথা জানান পুলিশের ওই কর্মকর্তা।

–বাংলানিউজ

এই সংবাদটি 115 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com