সিলেটমঙ্গলবার , ২৮ ফেব্রুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ছাতকে সংঘর্ষে নিখোঁজ যুবকের সন্ধান মেলেনি

Ruhul Amin
ফেব্রুয়ারি ২৮, ২০১৭ ৮:৪৬ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি : ছাতক শহরে কওমী মাদ্রাসা ও সুন্নী সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় আহত নিখোঁজ রুবেল মিয়ার এখনও কোন সন্ধান মেলেনি। সে উপজেলার ইসলামপুর বিশেষ প্রতিনিধি: ছাতক শহরে কওমী ও ফুলতলি সমর্থকদের  মধ্যে সংঘর্ষের ঘটনায় আহত নিখোঁজ রুবেল মিয়ার এখনও কোন সন্ধান মেলেনি। সে উপজেলার ইসলামপুর ইউনিয়নের গনেশপুর গ্রামের আজাদ মিয়ার পূত্র। গত সোমবার দুপুরে সংঘর্ষের সময় আহত রুবেল মিয়া প্রতিপক্ষের ধাওয়া খেয়ে প্রাণ বাঁচাতে সুরমা নদীতে ঝাপিয়ে পড়ে। মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যার পর্যন্ত  কয়েক দফায় ছাতক ফায়ার সার্ভিসের ডুবুরিদল অনেক চেষ্টা করেও তার খোঁজ মেলেনি। তবে শহরে এখনও অজানা আতংক বিরাজ করছে।
গত সোমবার কওমী ও ফুলতলি সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় এক সেচ্চাসেবক লীগ নেতা নিহত ও উভয় পক্ষের শতাধিক লোকজন আহত হয়। নিহত আব্দুল বাছিত বাবুলের লাশের ময়না তদন্ত শেষে মঙ্গলবার বিকেল সাড়ে ৫টায় ছাতক বহুমূখী মডেল হাইস্কুল মাঠে নামাজে জানাযা শেষে পঞ্চায়েতি কবরস্থানে তার লাশ দাফন করা হয়েছে।
এদিকে, সংঘর্ষের ঘটনায় কওমী মাদ্রাসা অনুসারীরা মঙ্গলবার সকালে অষ্টগ্রামের আলেম ও বিশিষ্ট মুরব্বীরা ছাতকের জামেয়া হাসনাবাদ মাদ্রাসা মাঠে এক জরুরী বৈঠক করেছেন। উপস্থিত আলেম-উলামাগণ ৩দিনব্যাপী ইসলামী মহাসম্মেলন মঞ্চ ভাংচুর ও হামলাকারীদের দৃষ্টান্তমূলক দাবি জানানো হয় ঐ বৈঠক থেকে। একই ঘটনায় দুপুরে ফুলতলি অনুসারী শিক্ষক, সমর্থকরাও জালালিয়া মাদ্রাসায় এক বৈঠক করেছেন বলে জানা গেছে।
অপরদিকে, বাংলাদেশ আনজুমানে ইসলাহ’র সভাপতি মাওলানা হুছামুদ্দীন ফুলতলি এক বিবৃতিতে সংঘর্ষে আব্দুল বাছিত বাবুল নিহত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেন, এ ঘটনায় জড়িতদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। তিনি নিহত বাবুলের রুহের মাগফেরাত কামরা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
ছাতক থানার ওসি আশেক সুজা মামুন জানান- নদীতে পড়ে নিখোঁজ রুবেল মিয়ার সন্ধান চলছে। সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত কোন পক্ষই থানায় অভিযোগ দেয়নি। আইন-শৃংখলা  পরিস্থিতি স্বাভাবিক রাখতে শহরের আশপাশ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।