সিলেটবুধবার , ১ মার্চ ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ভোগান্তির পর পরিবহন ধর্মঘট প্রত্যাহার

Ruhul Amin
মার্চ ১, ২০১৭ ৩:৩৩ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:  দুই দিন ব্যাপক ভোগান্তির পর চলমান পরিবহন ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা এসেছে। পরিবহন মালিক সমিতির সঙ্গে নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান ও স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গার বৈঠকের পর এই ঘোষণা এসেছে।

বুধবার বেলা আড়াইটার দিকে মতিঝিলে বিআরটিসি ভবনে সংবাদ সম্মেলন করে এই কথা জানান নৌমন্ত্রী ও সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খান। তিনি জানান, দুর্ঘটনায় মৃত্যুর দুটি মামলায় একজন বাস চালকের যাবজ্জীবন কারাদণ্ড এবং ফাঁসির আদেশ হওয়ার পর পরিবহন শ্রমিকরা তাদের নিরাপত্তা নিয়ে দুশ্চিন্তায় ছিলেন এবং এ কারণে কর্মবিরতি শুরু করেন। তবে এটা ধর্মঘট ছিল না।

নৌমন্ত্রী জানান, পরিবহন মালিক ও শ্রমিকদের দাবির বিষয়ে তারা সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আইনমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। তারা এসব দাবির বিষয়টি আইনিভাবে মোকাবেলার আশ্বাস দিয়েছেন এবং এ কারণে তিনি কর্মবিরতি প্রত্যাহারের আহ্বান জানাচ্ছেন।

নৌমন্ত্রী বলেন, শ্রমিকরা কোনো ধর্মঘট ডাকেনি। ধর্মঘট ডাকতে হলে বিজ্ঞপ্তি দিতে হয়, কিন্তু তারা সেটা দেননি। মন্ত্রীর দাবি, শ্রমিকরা স্বেচ্ছায় কর্মবিরতিতে গিয়েছিলেন। কিন্তু জনগণের ভোগান্তি এবং বিভিন্ন স্বার্থান্বেষী মহল এর সুযোগ নেয়ার চেষ্টায় ছিল। তাই শ্রমিক নেতা হিসেবে এই কর্মসূচি প্রত্যাহারের আহ্বান জানাচ্ছেন।

নৌমন্ত্রী বলেন, তিনি আশা করছেন তার এই আহ্বান সারাদেশে ছড়িয়ে যাওয়ার পর পরিবহন শ্রমিকরা তাদের কর্মবিরতির অবসান ঘটিয়ে যান চলাচল শুরু করবেন।

সড়ক দুর্ঘটনায় সাংবাদিক মিশুক মুনীর ও চলচ্চিত্রকার তারেক মাসুদের মৃত্যুর মামলায় বাস চালকের যাবজ্জীবন কারাদণ্ডের বিরুদ্ধে খুলনা বিভাগে ধর্মঘট পালনকারী পরিবহন মালিক-শ্রমিকদের কর্মসূচি শেষ হতে না হতেই মঙ্গলবার থেকে সারাদেশে কর্মবিরতিতে যায় পরিবহন শ্রমিকরা। সাভারে একজন নারীর মৃত্যুর ঘটনায় ট্রাক চালকের মৃত্যুদণ্ড দেয়ার পরই এই কর্মবিরতি শুরু করেতারা।