সিলেটশুক্রবার , ৩ মার্চ ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

তথ্য সন্ত্রাসের মোকাবেলায় নিজস্ব মিডিয়ার বিকল্প নেই : মাওলানা আব্দুল মালিক

Ruhul Amin
মার্চ ৩, ২০১৭ ৮:১১ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: হাইড জামে মসজিদ মানচেষ্টার,লন্ডনের ইমাম ও খতীব এবং বড়কাপন-আধুয়া ইমদাদুল উলুম মাদরাসার প্রিন্সিপাল আলহাজ্ব মাওলানা আব্দুল মালিক বলেছেন, ইসলাম আল্লাহর মনোনীত একমাত্র শান্তির ধর্ম। বিশ্বব্যাপী ইসলামের বিরুদ্ধে যতই অপপ্রচার করা হোক কেউ ইসলামের গতিরোধ করতে পারবেনা। যদি ও ইহুদী-খৃষ্টান চক্র পৃথিবী থেকে ইসলাম ও মুসলমানকে চিরতরে ধ্বংস করার পায়তারা করছে। তিনি বলেন  মুসলমানদেরকে সম্মিলিত ভাবে কুফুরী শক্তির মোকাবেলা করতে হবে। বিশেষ করে তথ্য সন্ত্রাসের মোকাবেলায় ইসলামী মিডিয়ার বিকল্প নেই।ইসলামী বিশ্ব ও মুসলমানদের চরিত্র হননের জন্য মিডিয়াকেই ব্যবহারকরা হচ্ছে। তাই সাহিত্য-সাংবাদিকতার ময়দানে আলেম উলামাদেরকে সক্রিয় ভুমিকা পালনে আরো তৎপর হতে হবে।
আজ শুক্রবার (৩ মার্চ) বিকেলে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল সিলেট রিপোর্ট ডটকম এর অফিস পরির্দশ কালে তিনি এসব কথা বলেন। তথ্য প্রযুক্তির এই যুগে সত্যপ্রচারে সিলেট রিপোর্ট এর অবদানের প্রশংসা করে তিনি এই নিউজ পোর্টালের সাথে নিজেকে সম্পৃক্ত করার ঘোষণা দেন। এসময় সিলেট রিপোর্ট এর পক্ষ থেকে সম্পাদক মুহাম্মদ রুহুল আমীন নগরী তাকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বড়কাপন-আধুয়া ইমদাদুল উলুম মাদরাসার শিক্ষক হাফিজ মাওলানা আতাউর রহমান রাজু, জাগরণ সাংস্কৃতিক দলের পরিচালক আব্দুল করিম দিলদার, মাওলানা সাইদ আহমদ, আবু দারদা,আরিফ রব্বানী প্রমুখ।
সংক্ষিপ্ত পরিচয়:
মাওলানা আব্দুল মালিক ১৯৬৬ সালে জগন্নাথপুর উপজেলার বড়কাপন গ্রামে জন্ম গ্রহণ করেন। ১৪০১ হিজরী সনে তিনি সিলেটের দারুস সালাম মাদরাসা থেকে দাওরায়ে হাদীস পাশ করেন। ১৯৯৬ সালে তিনি স্থানয়ি ভাবে বসবাসের জন্য ইংল্যান্ড গমন করেন। ২০১৩ সাল থেকে বড়কাপন-আধুয়া ইমদাদুল উলুম মাদরাসার প্রিন্সিপালের দায়িত্ব পালন করছেন। এর আগে ৪ বছর দায়িত্ব পালন করেন। ১৯ বছর যাবত তিনি হাইড জামে মসজিদ মানচেষ্টার,লন্ডনের ইমাম ও খতীব এর দায়িত্ব পালন করছেন। রাজনৈতিক ময়দানে জমিয়তে উলামায়ে ইসলামের সাথে সম্পৃক্ত আছেন। গত ৭ ফেব্রুয়ারী তিনি সংক্ষিপ্ত সফরে বাংলাদেশে আসেন। মদীনাতুল উলুম দারুস সালাম খাসদবীর মাদরাসা, বরুনা মাদরাসার ইসলামী সম্মেলন সহ বেশ কয়েকটি ইসলামী সম্মেলনে তিনি যোগদান করেন। দারুস সালাম থেকে বিশেষ দস্তারে ফযিলত গ্রহণ করেন। সর্বশেষ গত মঙ্গলবার তিনি সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার (জয়শ্রী) বাদে হরিপুর হাফিজিয়া মাদরাসার বার্ষিক সম্মেলনে প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন। মাওলানা মুফিজুর রহমান কাসেমীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বয়ান পেশ করেন মাওলানা ইমরান কাসেমী,হাফিজ জহিরুল ইসলাম প্রমুখ।
বিশিষ্ট সমাজ সেবক মাওলানা আব্দুল মালিক বাদে হরিপুরে একটি মহিলা মাদরাসার ভিত্তিস্থাপন করেন। এছাড়া জামিয়া মাদানীয়া নগর (মোহনগঞ্জ)মহিলা মাদরাসা শাখার উপদেষ্টা সহ বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক সংগঠন,সংস্থার প্রোগ্রামে উপস্তিত হযে ব্রস্থ সময অতিবাহিত করছেন। শুক্রবার জাগরণ সাংস্কৃতিক দলের পক্ষ থেকে তাকে সংর্বধনা প্রদান করা হয়েছে। আগামি সোমবার তার লন্ডন যাওয়ার কথা রয়েছে।