সিলেটরবিবার , ৫ মার্চ ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

কওমী মাদরাসা ষড়যন্ত্রের শিকার : স্বরাষ্ট্রমন্ত্রী

Ruhul Amin
মার্চ ৫, ২০১৭ ২:০২ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কওমী মাদরাসার ব্যাপারে আমি যতটুকু দেখলাম, যে তারা একটি ষড়যন্ত্রের শিকার হচ্ছে। আপনাদের কথাগুলো শুনে আমি তা যাচাই করে সবগুলো কথার সত্যতা পেয়েছি। কওমী মাদরাসায় কোনো সন্ত্রাস নেই। সন্ত্রাসের সাথে কোনো কওমী মাদরাসা সম্পৃক্ত নয়। এ বিষয়টি এখন বেশ ভালোভাবেই বিশ্বাস করতে এবং সমাজের সকলকে বিশ্বাস করাতে পেরেছি।’
৩ মার্চ শুক্রবার বিকালে রাজধানীর ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষক সমিতি এর উদ্যোগে বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষাবোর্ড-বেফাক এর মহাসচিব মাওলানা আব্দুল জব্বার জাহানাবাদী রহ. ও ক্বারী উবায়দুল্লাহ রহ. এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়ার মাহফিলে বিশেষ অতিথির বক্তব্যেস্বিরাষ্টমন্ত্রী এসব কথা বলেন।
তিনি মাওলানা আব্দুল জব্বার জাহানাবাদী রহ. সম্পর্কে বলেন, তার সাথে আমার দীর্ঘ দিনের সম্পর্ক রয়েছে। কওমি মাদরাসার স্বীকৃতির ব্যাপারে তিনি অনেক বার আমার সাথে বসেছেন। তার মতো এতো মেধাবী ও কর্মঠ মানুষ আমি খুব কম দেখেছি। আমি তার রুহের মাগফেরাত কামনা করছি।
ক্বারী উবায়দুল্লাহ রহ. সম্পর্কে তিনি বলেন, তিনি অনেক ভালো মানুষ ছিলেন। আপনারা আপনাদের বক্তব্যে বলেছেন, তার নামে সরকারি বাড়ি ছিলো। এখন নেই। আপনারা আমাকে বাড়িটির কাগজপত্র দিলে আমি বাড়িটির ব্যবস্থা করে দিবো ইনশাআল্লাহ।’
আতাউর রহমান আতিকী এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওলাদে রাসূল, শায়খুল কুররা, সাইয়েদ নাছের বিল্লাহ মক্কী।  মুফতি ইমরানুল বারী সিরাজীর সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণসভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন আল্লামা মুফতি আব্দুল হান্নান, মাওলানা ফজলুল করীম কাসেমী, আল্লামা আশরাফ আলী, মুফতি মুহাম্মাদ ওয়াক্কাস, আল্লামা নূর হোসাইন কাসেমী, আল্লামা আব্দুল হামিদ, আব্দুল লতীফ নিজামী, আল্লামা আনোয়ার শাহ, ড.শহীদুল ইসলাম ফারুকী, বেফাকের মহাপরিচালক অধ্যক্ষ মাওলানা জোবায়ের চৌধূরী, ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা আব্দুল কুদ্দুস, মুফতি গোলাম মুহিউদ্দীন ইকরাম, শায়খ উসমান গণী, মুফতি মাছুম বিল্লাহ নাফী, মুফতি রেদওয়ানুল বারী সিরাজী, মুফতি রেজাউল কারীম, আশেকুর রহমান কাসেমী, মুফতি আরিফ বিল্লাহসহ দেশবরেণ্য উলামায়ে কেরাম।