সিলেটবুধবার , ৮ মার্চ ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ধর্মদ্রোহী ইমরানের শাস্তির দাবিতে কামালবাজারে সভা

Ruhul Amin
মার্চ ৮, ২০১৭ ১০:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: দক্ষিণ সুরমার কামালবাজারস্থ বাসস্ট্যান্ডে ধর্মদ্রোহী ভন্ড ইমরান’র সর্বোচ্চ শাস্তির দাবিতে মতবিনিময় সভা পালন করেছে ধর্মপ্রাণ মুসলিম জনতা।
মঙ্গলববার সকাল ১০ টায় অনৈসলামিক কার্যকলাপ প্রতিরোধ কমিটি বৃহত্তর কামালবাজার অঞ্চলের উদ্যোগে এ মতবিনিময় সভায় অংশ নেন এলাকার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষার্থী, ব্যবসায়ীসহ এলাকার ধর্মপ্রাণ মুসলিম জনতা বিভিন্ন এলাকার গ্রাম অঞ্চল থেকে খন্ড খন্ড মিছিলে মিছিলে সবাই জড়ো হতে শুরু করেন।

সমাবেশে বক্তারা বলেন, বিশ্বনাথ উপজেলার অলংকারি ইউনিয়নের কাড়ার পার গ্রামের মৃত মরতুজা ওরফে গোলাম আলী’র ছেলে ইমরান উদ্দিন ওরফে বিরাই’র ইসলাম বিরোধী জঘন্য কর্মকান্ডে এলাকার লোকজন ক্ষুব্ধ।

গত ৩১ জানুয়ারি দক্ষিণ সুরমা থানায় মামলা করলে পুলিশ ওইদিন রাতে কদমতলী থেকে তাকে গ্রেফতার করে। বক্তারা তার শাস্তি নিশ্চিত করতে প্রশাসনের প্রতি জোরদাবি জানিয়ে বলেন যে- ‘কোন শক্তি নিয়ে ও যদি কেউ এই অপরাধকে ভিন্ন খ্যাতে প্রবাহিত করতে চান তাহলে কঠোর কর্মসূচি করবো আমরা। মুসলমান হিসাবে আমাদের একটাই দাবী, এই কুলাঙ্গারের ফাঁসি চাই, দিতে হবে। প্রচলিত আইনে দোষী ইমরানের শাস্তি না দিয়ে তাকে বিশেষ ট্রাইবুনাল গঠন করে তার বিচার করতে হবে। যদি তা সম্ভব না হয় আমরা আমাদের ইসলাম ধর্ম রক্ষা করতে যে কোন অবস্থান যে কোন কর্মসূচি নিতে বাধ্য।’

বক্তারা বলেন আমরা আইনের প্রতি সম্মান করি। কিন্তু সে জামিনে এসে এলাকায় মটর সাইকেল শোডাউন করতেছে এবং আন্দোলনকারী জনতাকে বিভিন্ন ভাবে ভয়ভীতি দেখাচ্ছে। তার পেক্ষিতে আজকের কর্মসূচী পালন করতে আমরা বাধ্য। বরং জামিনে এসে সে আরো বেশি ধর্ম বিরোধী কাজ করতেছে। যুবক ও যুবতী নিয়ে অসামাজিক কাজে এখনও লিপ্ত আছে। ভন্ড ইমরানের শাস্তি নিশ্চিত না হওয়া পর্যন্ত ধর্মপ্রাণ মানুষ ঘরে ফিরে যাবে না।

ইতোমধ্যে গত ৪ ফেব্রুয়ারি কামালবাজার এলাকায় মানবন্ধন ও ৯ ফেব্রুয়ারি প্রশাসনের কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে। ও ১৯ ফেব্রুয়ারি ঢাকা সিলেট মহাসড়কে মানব্বন্ধন পালন করা হয়। শাস্তি নিশ্চিত না হওয়া পর্যন্ত বিভিন্ন কর্মসূচি অব্যাহত থাকবে বলে বক্তারা প্রত্যয় ব্যক্ত করেন।

অনৈসলামিক কার্যকলাপ প্রতিরোধ কমিটির আহবায়ক ও কামাল বাজার ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মুফতি একেএম মনোওর আলীর সভাপতিত্বে ও ছাত্র নেতা হাফিয আব্দুল লতিফের পরিচালনায়।বক্তব্য রাখেন অনৈসলামিক কার্যকলাপ প্রতিরোধ কমিটির সদস্য মোঃ বশির মিয়া,কামাল বাজার আওয়ামীলীগের সভাপতি আনোয়ার আলী, মোল্লার গাও ইউপি ভারপ্রাপ্ত সাবেক চেয়ারম্যান ফারুক মিয়া, তেতলী ইউপি ভারপ্রাপ্ত সাবেক চেয়ারম্যান আজমল আলী মেম্বার, তেতলি ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম, অনৈসলামিক কার্যকলাপ প্রতিরোধ কমিটির সদস্য সচিব মুহাম্মদ আলাউদিন পাশা,সদস্য ময়না মিয়া, সমুজ মিয়া, ডাঃ আব্দুল জলিল, হাফিজ শাকুর আহমদ।

এ সময় উপস্থিত ছিলেন শফিক মিয়া, রইছ আলী, আল মদিনা দাখিল মাদরাসা সুপার মাওলানা নজরুল ইসলাম,মাওলানা কাজী  ছালিক আহমদ খাঁন, হাফিয রওশন,এইচ এম মাসুক আহমদ, রইছ আলী। সভায় আগামী ১৮ মার্চ শনিবার সকাল ১১টায় কামালবাজারস্থ মাঠে জমায়েত হয়ে ধর্মদ্রোহী ভন্ড ইমরানের বিরুদ্ধে সর্বশেষ সিদ্ধান্ত গ্রহণ করা হবে।