সিলেটবুধবার , ৮ মার্চ ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মূর্তি অপসারণের দাবিতে দেশব্যাপী হেফাজতের বিক্ষোভ শুক্রবার

Ruhul Amin
মার্চ ৮, ২০১৭ ১২:০৮ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:
সুপ্রিম কোর্ট প্রাঙ্গন থেকে অবিলম্বে গ্রিক দেবি “থেমিস”-এর মুর্তি অপসারণের দাবীতে আগামী শুক্রবার (১০ মার্চ) বাদ জুমা দেশব্যাপী প্রতিবাদ সমাবেশ ও শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলের কর্মসূচী ঘোষণা করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

কর্মসূচী সর্বাত্মক বাস্তবায়নের লক্ষ্যে দেশব্যাপী জেলা কমিটির নেতাকর্মীদেরকে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণের নির্দেশ দিয়েছেন হেফাজতে ইসলামের আমীর শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী।

সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয় দারুল উলূম হাটহাজারী মাদ্রাসায়  মঙ্গলবার (৭ মার্চ) দুপুরে হেফাজত আমীরের সভাপতিত্বে কেন্দ্রীয় নেতৃবৃন্দের এক বৈঠকে এই কর্মসূচী চূড়ান্ত করা হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মহাসচিব আল্লামা হাফেজ মুহাম্মদ জুনায়েদ বাবুনগরী, নায়েবে আমীর মাওলানা লোকমান হাকিম, যুগ্মমহাসচিব মাওলানা মুঈনুদ্দীন রুহি, প্রচার সম্পাদক মাওলানা আনাস মাদানী, আমীরের প্রেসসচিব মাওলানা মুনির আহমদ, একান্ত সচিব মাওলানা শফিউল আলম, মাওলানা হাফেজ মুজ্জাম্মেল, মাওলানা মীর মুহাম্মদ ইদরিস, মাওলানা আনম আহমদ উল্লাহ প্রমুখ।

টেলিফোনে সংবাদটি নিশ্চিত করেছেন হেফাজত আমীরের প্রেসসচিব মাওলানা মুনির আহমদ। বৈঠকে হেফাজত আমীর আল্লামা শাহ আহমদ শফী ঈমানী চেতনা নিয়ে দলমত নির্বিশেষে সকল মুসলমানকে উক্ত কর্মসূচীতে সর্বাত্মক শরীক হওয়ার জন্য আহবান জনিয়ে বলেছেন, বাংলাদেশের মুসলমানদের ঈমানী চেতনাবোধ মুছে ফেলতে নানা পর্যায়ে গভীর ষড়যন্ত্র চলছে। এর পাশাপাশি এখন বাংলাদেশের মুসলিম পরিচিতি ও নিদর্শন সমূহকেও মুছে ফেলার অপচেষ্টা শুরু হয়েছে।

তিনি বলেন, গ্রিক দেবি থেমিসের মূর্তি স্থাপন শুধু ধর্মীয় দৃষ্টিকোণ থেকেই যে সম্পূর্ণ অগ্রহণযোগ্য তা নয়, বরং সুপ্রিম কোর্ট প্রাঙ্গনে এই দেবি স্থাপন বাংলাদেশের ইতিহাস-ঐতিহ্য ও সাংস্কৃতিক চেতনাবোধের সাথেও বিশ্বাসঘাতকতা। তিনি বলেন, এই দেবি অপসারণের প্রশ্নে কোনরূপ ছাড় দেওয়ার বা চুপ থাকার সুযোগ নয়। কারণ, না হয় ষড়যন্ত্রকারীরা এই দেশকে মূর্তির দেশে পরিণত করবে। হেফাজত আমীর দেশের শিক্ষাব্যবস্থা নিয়েও গভীর ষড়যন্ত্রের উল্লেখ করে বলেন, ইসলাম নির্মূলবাদি চক্র স্কুল পাঠ্যপুস্তকের কিছু ইতিবাচক পরিবর্তনে পাগলপারা হয়ে নতুন নতুন কায়দায় ষড়যন্ত্র শুরু করেছে। এ বিষয়ে দেশপ্রেমি সকল নাগরিককে সতর্ক থাকতে হবে।