সিলেটবুধবার , ১৫ মার্চ ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ওসমানীতে আবারো অবতরণ করলো আন্তর্জাতিক ফ্লাইট

Ruhul Amin
মার্চ ১৫, ২০১৭ ৫:৪৯ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:  সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সরাসরি আন্তর্জাতিক ফ্লাইট অবতরণ করেছে। ১৫ মার্চ বুধবার বেলা ৩টার দিকে ১৪৭ জন যাত্রী নিয়ে দুবাই থেকে ফ্লাই দুবাই এয়ারলাইন্সের একটি ফ্লাইট সরাসরি ওসমানীতে এসে অবতরণ করেন।
আজ বিকেল ৫টা ৪০ মিনিটে বিমানটি ফিরতি ফ্লাইটে যাত্রী নিয়ে দুবাইয়ের উদ্দেশে সিলেট ছেড়ে যাওয়ার কথা রয়েছে।
এদিকে, আজ আগত যাত্রীদের বিমানবন্দরে স্বাগত জানান বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. এ কে আবদুল মোমেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এহসানুল গনি চৌধুরী, রিজেন্ট এয়ারওয়েজের চেয়ারম্যান ইয়াসিন আলী, ফ্লাই দুবাইয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা গায়েত আল গায়েত, রিজেন্ট এয়ারওয়েজের প্রধান নির্বাহী কর্মকর্তা লে. জেনারেল (অব.) এম. ফজলে আকবর, উপব্যাবস্থাপনা পরিচালক সালমান হাবিব, ফ্লাই দুবাই’র বাংলাদেশস্থ জেনারেল সেলস এজেন্ট ও স্কাই এভিয়েশন সার্ভিসের চেয়ারম্যান সাইফুল হক, ব্যবস্থাপনা পরিচালক ইসমাইল রেজা চৌধুরী, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী প্রমুখ।
এর আগে, ১৯৯৮ সালের ২০ ডিসেম্বর আন্তর্জাতিক তকমা গায়ে লাগার প্রায় ১৭ বছর পর, ২০১৫ সালের ১ এপ্রিল এমএজি ওসমানী বিমানবন্দর থেকে চালু হয় সরাসরি আন্তর্জাতিক ফ্লাইট। দুবাই থেকে ১৬৩ জন যাত্রী নিয়ে ফ্লাই দুবাইয়ের একটি ফ্লাইট ওইদিন বিকেলে অবতরণ করে। পরে ওসমানীতে নবনির্মিত রিফুয়েলিং স্টেশন থেকে জ্বালানি সংগ্রহ করে ১৩০ জন যাত্রী নিয়ে ফের দুবাইয়ের উদ্দেশ্যে উড্ডয়ন করে ফ্লাইটটি। এর মধ্য দিয়ে সিলেটবাসীর বহুল প্রতীক্ষিত এক স্বপ্নের বাস্তবায়ন ঘটেছিল। কিন্তু এরপরই ফ্লাইট চালনা বন্ধ করে দেয় ফ্লাই দুবাই।
এবার এ আন্তর্জাতিক ফ্লাইট চালু থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। আগামী তিন মাস ফ্লাই দুবাই সপ্তাহে পাঁচদিন আন্তর্জাতিক ফ্লাইট চালনা করবে। পরবর্তীতে সপ্তাহের প্রতিদিন চালু থাকবে ফ্লাইট।