সিলেটবৃহস্পতিবার , ১৬ মার্চ ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জৈন্তাপুরে ওয়াজ মাহফিলকে কেন্দ্র করে দু’পক্ষে উত্তেজনা

Ruhul Amin
মার্চ ১৬, ২০১৭ ৯:৩৯ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রির্পো: ওয়াজ মাহফিলকে কেন্দ্র করে সিলেটের জৈন্তাপুর ৫ ঘন্টা সিলেট-তামাবিল মহাসড়ক অবরোধের পর দ্বিতীয় দফা আবারো অবরোধ করে রেখেছেন একটি পক্ষ। ফলে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে সহস্রাধিক পর্যটকবাহী বাস ট্রাক লেগুনা, নোহা যাত্রীবাহি বাস-মাইক্রোবাসকে।
এর আগে এক দফা স্থানীয় উপজেলা প্রশাসন ও এলাকাবাসীর মধ্যস্থতায় ৫ ঘন্টা পর অবরোধ প্রত্যাহার করা হলেও বিকালে আবারো অবরোধে নামে একটি পক্ষ।
এলাকাবাসী ও স্থানীয় প্রশাসন সূত্রে জানাযায়- আসামপাড়া গুচ্ছগ্রামে মসজিদ মাঠে ইসলামী সম্মেলন আয়োজন করা হয়। এতে ইসলাম পরিপন্থি ওয়াজ করা হবে এমন দাবিতে সম্মেলন প্রতিহতের ডাক দেয় স্থানীয় কওমী সমর্থনকারীরা।
এনিয়ে গত ১৯ ফেব্রুয়ারি সম্মেলন করতে দেওয়া হয়নি। পরবর্তীতে জেলা প্রশাসকের অনুমতি নিয়ে বৃহস্পতিবার পুনরায় ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়।
এদিকে আইন শৃংঙ্খলার অবনতির আশংঙ্কা উল্লেখ করে পুলিশ প্রশাসন সকাল ১০টায় মাহফিল বন্ধ করার ঘোষনা দিলে ক্ষিপ্ত হয়ে আয়োজকরা। এর প্রতিবাদে এলাকাবাসী সকাল ১১টায় সিলেট-তামাবিল মহাসড়কের আসামপাড়া এলাকায় রাস্তা অবরোধ করে।

বিকাল ৩টায় স্থানীয় উপজেলা প্রশাসন ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রবীন মুরব্বী ও মুক্তিযোদ্ধাদের সহযোগিতায় ওয়াজ মাহফিল এর গুরুত্ব বিবেচনা করে মাহফিল হওয়ার আশ্বাস দিলে এলাকাবাসী অবরোধ প্রত্যাহার করে।
এলাকাবাসীর দাবী উপজেলা প্রতিটি পাড়া মহল্লায় যুব সমাজের উদ্যোগে শান্তি প্রিয় ভাবে প্রতিবৎসরের ন্যায় তারা সুন্নাহ সম্মেলনের আয়োজন করেছেন। ফলে এলাকার যুব সমাজ ধ্বংসের হাত হতে রক্ষা পাচ্ছে। গত বছর হঠাৎ করে ওহাবী সমর্থকগোষ্টি তাদের সম্মেলনে বাঁধার সৃষ্টি করে।
বিকাল ২টায় জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, উপজেলা নির্বাহী অফিসার সোহেল মাহমুদ, জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ সফিউল কবিরসহ বিভিন্ন মুরব্বীদের অনুরোধে এলাকাবাসী তাদের অবরোধ প্রত্যাহার করে।
অপরদিকে ওয়াজ মাহফিলের গুরুত্ব বিবেচনা করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে জরুরী বৈঠকের আহবান করা হয়। বৈঠকে উভয় পক্ষের কথা শুনে ইসলাম ও কোরআন বিরোধী কোন প্রকার বির্তকের প্রমাণ পাওয়া গেলে বির্তকীত আলেমদের মাহফিল আয়োজনে বাঁধা দেওয়া হবে বলে জানানো হয়।