সিলেটসোমবার , ২০ মার্চ ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেট মহানগর জমিয়তের কমিটি বিলুপ্ত

Ruhul Amin
মার্চ ২০, ২০১৭ ৭:৩৭ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: অবশেষে সিলেট মহানগর জমিয়তের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।  তিন বছর মেয়াদের কমিটি মাত্র ১ বছরের মাথায় কেন্দ্রকর্তৃক বাতিল হলো। গত ১৬ মার্চ জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি আল্লামা শায়খ আব্দুল মোমিন ও মহাসচিব আল্লামা নূর হোছাইন কাসেমী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হযেছে, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সিলেট মহানগর শাখার অভ্যন্তরিন জটিলতা ও বর্তমান উদ্ভুত পরিস্থিতির প্রেক্ষিতে দলের ভাবমূর্তি রক্ষা করতে ও ইতিহাস ঐতিহ্য ঠিকিয়ে রাখতে সিলেট মহানগর কমিটিকে ভেঙ্গে দেওয়া ছাড়া আর কোন পথ অবশিষ্ট নেই’ বলে উল্লেখ করা হয়। তাই জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট মহানগর কমিটিকে বিলুপ্ত ঘোষণা করছি।’
সংগঠনের গঠনতন্ত্র মোতাবেক সহযোগী সংগঠন ছাত্র ও যুব জমিয়ত গণ সংগঠনের অধিনে থাকায় উল্লেখিত (ছাত্র ও যুব জমিয়তের সভাপতির পদও বাতিল বলে গন্য হবে)।
প্রসঙ্গত, বিগত ২০১৬ সালে কেন্দ্রীয় সহসভাপতি মাওলানা শায়খ জিয়াউদ্দীনকে আহবায়ক করে মহানগর জমিয়তের কাউন্সিলের দায়িত্ব প্রদান করা হয়।  ১৫ জানুয়ারী শহীদ সুলেমান হলে শায়খ জিয়াউদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত কাউন্সিলে মাওলানা মনসুরুল হাসান রায়পুরী সভাপতি ও হাফিজ মাওলানা  সৈয়দ শামিমকে সেক্রেটারী করে কমিটি ঘোষণা করা হয়। সুত্র মতে উপস্থিত সময়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি সম্মান জানাতে গিয়ে মহানগরের নেতা কর্মীদেরমধ্যে কোন ধরনের বিদ্রোহ দেখা না গেলেও এক বছর অতিবাহিত হতে না হতেই প্রকাশ্য বিভক্ত হয়েগেলে মহানগর জমিয়তে উলামায়ে ইসলাম। দুই বলয়ের কতিপয় উঠতি বয়সি নেতাদের গ্রুপিং লবিংয়ে অবশেষে শতাব্দী প্রাচীন ঐতিহ্যবাহী এই সংগঠনের মধ্যে প্রকাশ্যে বিদ্রোহ দেখা দেয়। অনুসন্ধানে জানাগেছে, এই বিভক্তির পেছনে ছাত্র জমিয়তের পাল্টা পাল্টি কাউন্সিলই ছিলো মূল কারণ। সর্বশেষ অপারগ হয়ে অর্নিদিষ্ট কালের জন্য কেন্দ্রকর্তৃক বিলুপ্ত ঘোষিত হলো সিলেট মহানগর জমিয়ত। দলের এক র্শীষ নেতা সিলেট রিপোর্টকে জানিয়েছেন শিগগিরই আহবায়ক কমিটির মাধ্যমে সাংবিধানিক ভাবে নতুন কমিটি গঠন করা হবে।