সিলেটবুধবার , ২২ মার্চ ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

গোবিন্দশ্রী আদর্শ যুব সংঘের ওয়াজ মাহফিল সম্পন্ন

Ruhul Amin
মার্চ ২২, ২০১৭ ১২:৩৮ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: জামেয়া ক্বাসিমূল উলূম দরগাহ সিলেট’র প্রখ্যাত মুহাদ্দিস মাওলানা সালেহ আহমদ জকিগঞ্জী বলেছেন, নবুয়্যাত প্রাপ্তির আগে ও নবীজী(সাঃ) মানবজাতির আদর্শ ছিলেন এবং কেয়ামত পর্যন্ত নবীজী (সাঃ) বিশ্ববাসীর জন্য আদর্শ। আল্লাহ’র প্রীয় হাবীব(সাঃ) যখন নবুয়াতপ্রাপ্ত হননাই তখন ও গাছ-পালা, পশু-পক্ষী সহ সমস্ত জীবজন্তু তাকে নবী বলে স্বীকার করতো। এমনকি তিনি সমস্ত আম্বিয়ায়ে কেরাম (আঃ) দের ও ইমাম ছিলেন। মঙ্গলবার (২১ মার্চ) বিয়াানীবাজার উপজেলার ঐতিহ্যবাহী কুশিয়ারা তীরবর্তী অঞ্চলের কুড়ারবাজার ইউপি’র গোবিন্দশ্রী আদর্শ যুব সংঘের উদ্যোগে আয়োজিত বার্ষীক ওয়াজ মাহফিলের দ্বিতীয় অধিবেশনের নসীহতে তিনি এসব কথা বলেন।
জামেয়া মাদানিয়া আঙ্গুরা মুহাম্মদপুর’র মহাপরিচালক শায়খ জিয়া উদ্দীনের সভাপতিত্বে মাও. সালেহ আহমদ জকিগঞ্জী বলেন, আল্লাহ’র একমাত্র মনোনীত ধর্ম ইসলাম ছেড়ে যদি কেউ অন্য কোথাও শান্তি খুজতে চায়, তবে সে শান্তি পাবেনা বরং পথভ্রষ্ট হবে। তাই ইসলাম ধর্মের আল্লাহ সুবহানাতা’লার নাযিলকৃত মহাগ্রন্থ্ আল-ক্বোরআনই হচ্ছে আমাদের একমাত্র সংবিধান। তিনি আরো বলেন , বিশ্বনবী (সাঃ) এর পবিত্র সুন্নতের মধ্যে শান্তি নিহিত রয়েছে যে শান্তি আর কোন বস্তুতে পাওয়া যাবেনা। সুৎরাং যারা নবী (সাঃ) এর সুন্নত থেকে দূরে থাকবে সে তত বেশী অশান্তিতে ভোগবে। এজন্য আমাদের উচিত পবিত্র ক্বোরআন এবং প্রীয় নবীজী (সাঃ) এর সুন্নতের আদর্শে আমাদের জীবনের প্রতিটি মুহূর্ত গড়ে তোলা। আর সে ভাবেই যদি আমাদের জীবনটি গড়তে পারি তাহলে দুনিয়া এবং আখেরাতের জীবন কামিয়াব হবে। জামেয়া তায়্যিবা গোবিন্দশ্রী’র নাইবে মুহতামিম মাও. ওলি উল্লাহ ও ৭ জামেয়া মাদানিয়া আঙ্গুরা মুহাম্মদপুর’র শিক্ষক হাফিজ মাওলানা ফরহাদ আহমদের যৌথ সঞ্চালনায়া সকাল ১০টা থেকে রাত ১১টা পর্যন্ত সূচিত ওয়াজ মাহফিলে নসীহত পেশ করেন জামেয়া মাদানীয়া আঙ্গুরা মুহাম্মদপুর’র মুহাদ্দীস মাও. মুফতী মুজিবুর রহমান, মাও. মুফতী মে’রাজুল হক(বি. বাড়িয়া), মাও. মুফতী ফখরুল ইসলাম (ঢাকা), মাও. মুফতী ইলিয়াছ হামিদী(ঢাকা), মাও. মুফতী জসিম উদ্দীন, মাও. ইয়াহহিয়া বিন আসাদ( জকিগঞ্জ), মাও. আশরাফুল আলম (সিলেট), মাও. খায়ারুজ্জামান ( আঙ্গুরা মুহাম্মদ পুর মাদ্রাসা)।

এসময়া মঞ্চে উপস্থিত ছিলেন, জামেয়া আঙ্গুরা মুহাম্মদপুরের নাইবে মুহতামিম মাও. ফারুক আহমদ, মুহাদ্দিস মাও. ফারুক আহমদ, মাও. মাহমুদুর রহমান, মাও.ফয়যুল হাসান খাদিমানী, মাও. সাজিদুর রহমান, মাও. মাহফুজ আহমদ, মাও, আস’আদ উদ্দীন আল মাহমুদ, মাও. ফরহাদ আহমদ, মাও.কামাল উদ্দীন, হাফিজ মাও. শিব্বির আহমদ, হাফিজ সালেহ আহমদ, হাফিজ মাও. দেলয়ার আহমদ, গোবিন্দশ্রী আদর্শ সংঘের সভাপতি আব্দুল আজিজ, মুসলেহ আহমদ, ফয়ছল উদ্দীন, সিদ্দিকুর রহমান, সাইফুল হক ও সংঘের সদস্যবৃন্দ সহ বিশিষ্ট গণ্যমান্য ব্যাক্তিবর্গ ওয়াজ মাহফিলে উপস্থিত ছিলেন।