সিলেটবৃহস্পতিবার , ২৩ মার্চ ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মেয়র পদে ফিরতে বাধা নেই আরিফুলের

Ruhul Amin
মার্চ ২৩, ২০১৭ ১১:৫৮ পূর্বাহ্ণ
Link Copied!


সিলেট রিপোর্ট:
সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর বরখাস্তের আদেশ স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রেখেছে আপিল বিভাগ।

প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বিভাগের তিন সদস্যের বেঞ্চ বৃহস্পতিবার ‘নো অর্ডার’ আদেশ দেয়। এই আদেশের ফলে মেয়র পদে ফিরতে আরিফুল হক চৌধুরীর আর কোনো বাধা নেই।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আরিফের পক্ষে শুনানি করেন মইনুল হোসেন। তার সঙ্গে ছিলেন আব্দুল হালিম কাফি।

গত ১৩ মার্চ সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সাময়িক বরখাস্তের আদেশ ছয় মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। একইসঙ্গে মেয়র পদে তার দায়িত্ব পালনে বাধা না দিতে সরকারকে নির্দেশ দেন আদালত। এ ছাড়া আরিফুল হকের বরখাস্তের আদেশ কেন বেআইনি হবে না- তা জানতে চেয়ে রুলও জারি করেন আদালত।

২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে জনসভায় গ্রেনেড হামলায় নিহত হন আওয়ামী লীগ নেতা ও সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াসহ পাঁচজন। এ ঘটনায় হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের তৎকালীন সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সাধারণ সম্পাদক সংসদ সদস্য আব্দুর মজিদ খান বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দু’টি মামলা করেন।

২০১৪ সালের ২১ ডিসেম্বর ২৫ জনের নাম উল্লেখ করে আদালতে মামলার সম্পূরক অভিযোগপত্র দেন তদন্তকারী কর্মকর্তা সিআইডি সিলেট জোনের এএসপি মেহেরুন নেছা পারুল।

২০১৪ সালের ৩০ ডিসেম্বর হবিগঞ্জের একটি আদালত অভিযোগ গঠন করে আরিফুল হক চৌধুরীকে কারাগারে পাঠান।

২০১৫ সালের ৭ জানুয়ারি আরিফুল হককে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করেন স্থানীয় সরকার মন্ত্রণালয়। বর্তমানে তিনি জামিনে আছেন।