দ্যা ব্রিটিশ গ্যাস কোম্পানী বাই সিলেট ওয়েল্ডিং এর সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ১২:৫১ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০১৭

দ্যা ব্রিটিশ গ্যাস কোম্পানী বাই সিলেট ওয়েল্ডিং এর সভা অনুষ্ঠিত

সিলেট রিপোর্ট: বাংলাদেশ দ্রুতগতিতে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। বিশ্ব মানচিত্রে আমরা অচিরেই একটা মধ্যম আয়ের দেশে পরিণত হতে যাচ্ছি। এজন্য আমরা যত বেশী দেশীয় পণ্য বিদেশে রপ্তানী করতে পারবো তত বেশী বৈদেশীক মুদ্রা আয় করতে পারব। এজন্য আমাদের প্রথমে যা দরকার তা হলো বেশী বেশী করে দেশীয় পণ্য বহির্বিশ্বের বাজারে রপ্তানী করতে হবে এবং দেশের অর্থনীতিকে আরো গতিশীল করতে হবে।
বৃহস্পতিবার শহরতলীর খাদিমনগরে “দ্যা ব্রিটিশ গ্যাস কোম্পানী বাই সিলেট ওয়েল্ডিং” এর গ্যাস অভেন, চারকোল গ্রীল ও চায়নিজ কোকার বিদেশে রপ্তানী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য বিভাগের সাবেক ডিন ড. আফজাল আহমদ এ কথা বলেন।
সিআইপি কয়ছর আহমদ এর ব্যবস্থাপনায় পরিচালিত কোম্পানীর ব্যবস্থাপনা সম্পাদক জাহেদ আহমদ এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরোও বলেন ব্রিটেনের রেষ্টুরেন্টগুলোতে ৯০ ভাগ কোকারিজ পণ্য সিলেটের বিভিন্ন প্রতিষ্ঠান রপ্তাণী করে আসছে। ব্রিটিশ গ্যাস কোঃ বাই সিলেট ওয়েল্ডিং ব্রিটেন ছাড়াও বহির্বিশ্বের রেষ্টরেন্টগুলোতে স্বল্পমূল্যে উন্নতমানের সামগ্রী রপ্তানী করছে। বর্তমানে ব্রিটেনের ক্রোকারিজ মার্কেটে দক্ষিণ এশিয়ার মধ্যে এই কোম্পানীর মান অনেক উন্নত, যা ব্রিটিশ স্ট্যান্ডার্ড অনুযায়ী তৈরি করে রপ্তানী করছে এবং বিদেশের রেষ্টুরেন্ট ব্যবসায়ীরা ব্যবহার করছেন নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠানে। এই প্রতিষ্ঠানটি তাদের উৎপাদিত পণ্য বিদেশে রপ্তানী করে বৈদেশীক মুদ্রা অর্জনের পাশাপাশি সামাজিক ও মানব উন্নয়নমূলক বিভিন্ন ধরনের কার্যক্রম পরিচালনা করে গরীব অসহায় শিশুদের বাস্তব কারিগরী প্রশিক্ষণ ইউসেফ ও সিলেট টেকনিক্যাল স্কুলের মাধ্যমে করে আসছে। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারী ব্যবস্থাপক মনিরুল হক, মাহি খান,  হিসাব রক্ষক আবদুল ওয়াদুদ ও সার্বক্ষনিক তত্তাবধানের দ্বায়িত্ব পালন করেন সাংবাদিক শফিকুর রহমান চৌধুরী।

এই সংবাদটি 87 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com