সিলেটবৃহস্পতিবার , ২৩ মার্চ ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

তোফায়েল গাজালীসহ কয়েক তরুণের দলবদলের সিদ্ধান্ত!

Ruhul Amin
মার্চ ২৩, ২০১৭ ১:৫৬ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: পুর্বসিলেটের কয়েক তরুণ আলেম দলবদলের সিদ্ধান্ত নিয়েছেন। তাদের মতে নতুন চমক দেখাতে হলে তারুণ্যের বিকল্প নেই। কী নতুন চমক তা অবশ্য স্পষ্টকরে বলেননি তারা। তবে চমক দেখাতে যে দলটিকে তারা গ্রহণ করতে যাচ্ছেন সেটি হলো বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট থেকে সম্প্রতি বেরিয়ে যাওয়া ‘ইসলামী ঐক্যজোট’। ৪ দলীয় জোটের সাবেক র্শীষ নেতা মুফতি ফজলুল হক আমিনীর অনুসারী হিসেবে পরিচিত মাওলানা আব্দুল লতিফ নেজামী ও মুফতি ফয়জুল্লাহ’র নেতৃত্বাধীন ইসলামী ঐক্যজোটে যোগদানের গুঞ্জন শোনা যাচ্ছে। আলোচিত এই তরুণ কাফেলার নেতৃত্বে রয়েছেন মাওলানা তোফাযেল গাজালী,হাফিজ মাসউদ আজহার প্রমুখ।
জানাগেছে, তোফায়েল গাজালী ও মাসউদ আজহার বর্তমানে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহযোগী সংগন যুব জমিয়তের সাথে সম্পৃক্ত। এব্যাপারে গত দুই দিন আগে হাফিজ মাসউদ আজহার, খলিলুর রহমান চতুলী এবিষয়ে ফেসবুকে পোষ্টও দিয়েছেন। তবে তারা কেনো দল বদল করছেন ? এমন প্রশ্নের জবাবে বিস্তারিত কিছু জানাযায়নি। তবে ছাত্র জমিয়তের সাবেক কেন্দ্রীয় তুখোর ছাত্র নেতা  তোফায়েল গাজালী সিলেট রিপোর্ট ডটকমকে দল ত্যাগের বিষয়টি স্বীকার করেছেন।
বিগত দুই দশকের ছাত্র রাজনীতির পরিচিত মুখ, কারা নির্যাতিত ছাত্র নেতা তোফায়েল গাজালি অবশেষে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ থেকে কি কারণে সরে দাঁড়াচ্ছেন এব্যাপারে তিনি জানান, ‘জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এখন আর আসলাফ আকাবিরের নীতি ও আদর্শের উপর আছেবলে আমার মনে হয় না, তাই বহু ভেবেচিন্তে এ কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি।’

তোফায়েল বলেন, একটি মহল আজ জমিয়তের ঠিকাদার সেজে খলিফায়ে মাদানী সদরে জমিয়ত আল্লামা আব্দুল মোমিনকে ব্লাকমেইল করার মাধ্যমে তাদের ব্যক্তিইচ্ছে বাস্তবায়ন  ও প্রতিহিংসার বিষবাস্পে পুরো জামিয়ত অঙ্গনকে কলোষিত করেছে। আমাদের মতো শত শত তরুণের জীবনের গুরুত্বপূর্ণ সময়গুলো নষ্ট করার জন্য তাদেরকেই দায়ী থাকতে হবে।  কানাইঘাটের এক কেন্দ্রীয় নেতার প্রতি্ইঙ্গিত করে ক্ষোভের সাথে তোফায়েল আরো বলেন, আসলাফ-আকাবিরের প্রকৃত অনুসারী কোন দল পেলে যেতেও পারি।  সিলেটের কানাইঘাটের অধিবাসী তোফায়েল গাজালি যথাক্রমে ছাত্র জমিয়ত বাংলাদেশ ঢাকা মহানগরী সিনিয়র সহ সভাপতি, ভারপ্রাপ্ত সভাপতি, কেন্দ্রীয় সদস্য, কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও দীর্ঘ সময় সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন।  বর্তমানে তিনি ঢাকা মহানগর যুব জমিয়তের সাধারণ সম্পাদক, হেফাজতে ইসলাম পল্টন থানার সভাপতি ও মাসিক কিশোর বন্ধুর সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

সিলেট রিপোর্ট ডটকম/মুরুন ২৩-০৩-২০১৭