শনিবার, ১৮ জুন ২০১৬ ০৩:০৬ ঘণ্টা

ক্রোয়েশিয়ার সঙ্গে নাটকীয় ড্র চেক রিপাবলিকের

Share Button

ক্রোয়েশিয়ার সঙ্গে নাটকীয় ড্র চেক রিপাবলিকের

fileপ্রথম বাংলা নিউজ : ৭৪তম মিনিট পর্যন্ত সব ঠিকঠাক, ২ গোলে এগিয়ে থেকে গ্রুপ থেকে সবার আগে শেষ ষোলোয় পৌঁছানোর পথে ছিল ক্রোয়েশিয়া। কিন্তু দারুণ ভাবে ঘুরে দাঁড়িয়ে সমতায় ম্যাচ শেষ করেছে চেক রিপাবলিক। ২-২ গোলের এই ড্রয়ে ক্রোয়েশিয়ার অপেক্ষা বাড়ল। আর এতে শেষ ষোলোর আশা ভালোমতোই টিকিয়ে রেখেছে চেকরা।

শুক্রবার রাতে সাঁতে ইচেনায় প্রথমার্ধে চেক প্রজাতন্ত্রের ওপর প্রচণ্ড চাপ তৈরি করেও গোলের দেখা পাচ্ছিল না ক্রোয়েশিয়া। অপেক্ষা ফুরায় ৩৭তম মিনিটে, ইভান পেরিসিচের একক নৈপুণ্যের গোলে।

বল নিয়ে ডি-বক্সে ঢুকে পায়ের কারিকুরিতে একজনকে ফাঁকি দিয়ে কোনাকুনি শটে বল জালে পাঠান ইন্টার মিলানের ফরোয়ার্ড পেরিসিচ।

প্রথমার্ধে রক্ষণাত্মক ফুটবল খেলা চেকরা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে দ্বিতীয়ার্ধে। কিন্তু ৫৯তম দ্বিতীয় গোলটি এরকম উপহারই দেয় তারা। নিজেদের সীমানায় তাদের ভুলে বল পেয়ে যান মার্সেলো ব্রজোভিচ। তার চমৎকার পাস কাজে লাগাতে কোনো ভুল করেননি ইভান রাকিতিচ। এগিয়ে আসা পেতর চেকের মাথার ওপর দিয়ে জালে বল পাঠান বার্সেলোনার এই মিডফিল্ডার।

এর কিছুক্ষণ পর মাঠ ছাড়েন ক্রোয়েশিয়ার সেরা খেলোয়াড় লুক মদ্রিচ। সুযোগটা কাজে লাগায় চেক প্রজাতন্ত্র, চেপে ধরে প্রতিপক্ষকে।

দ্বিতীয়ার্ধের বদলি মিলান স্কোদার দারুণ হেডে ৭৫তম মিনিটে ব্যবধান কমায় চেক রিপাবলিক। তমাস রসিস্কির ক্রসে লাফিয়ে সঙ্গে লেগে থাকা খেলোয়াড়কে ফাঁকি দিয়ে জাল খুঁজে পান স্কোদা।

৮৬তম মিনিটে মাঠে দর্শকরা কয়েকটি ফ্লেয়ার ছুড়লে কিছুক্ষণ খেলা বন্ধ থাকে। এই সময়ে ক্রোয়েশিয়ার খেলোয়াড়রা তাদের সমর্থকদের শান্ত থাকার অনুরোধ জানান।

পাঁচ মিনিট পর খেলা শুরু হলে ক্রোয়েশিয়াকে আরও চেপে ধরে চেক প্রজাতন্ত্র। ফল পেতে বেশি দেরি হয়নি তাদের। যোগ করা সময়ে পেনাল্টি থেকে গোল করে ম্যাচে সমতা আনেন তমাস নেসিদ। ডি-বক্সে দোমাগয় ভিদার হ্যান্ডবলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

এই ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের শীর্ষে রয়েছে ক্রোয়েশিয়া। গ্রুপে তাদের শেষ ম্যাচ বর্তমান চ্যাম্পিয়ন স্পেনের বিপক্ষে।

এই সংবাদটি 1,038 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com