র‌্যাব গোয়েন্দা প্রধানকে দেখতে মাউন্ট এলিজাবেথে তথ্যমন্ত্রী

প্রকাশিত: ১২:৪৬ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০১৭

র‌্যাব গোয়েন্দা প্রধানকে দেখতে মাউন্ট এলিজাবেথে তথ্যমন্ত্রী

ডেস্ক রিপোর্ট:
সিলেটে জঙ্গি আস্তানার কাছে বোমা বিস্ফোরণে গুরুতর আহত  র‌্যাবের গোয়েন্দা শাখার প্রধান লেফটেন্যান্ট কর্নেল আবুল কালাম আজাদকে দেখতে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে যান তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। মঙ্গলবার সকালে আবুল কালামকে দেখতে যান তথ্যমন্ত্রী। এ সময় তিনি আহত র‌্যাব গোয়েন্দা প্রধানের চিকিৎসার খোঁজখবর নেন। এবং তার সর্বোত্তম চিকিৎসা নিশ্চিত করতে সরকারের পূর্ণ আন্তরিকতার কথা জানান।

এ সময় তথ্যমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন মাউন্ট এলিজাবেথের কর্তব্যরত চিকিৎসক, দেশটির বাংলাদেশ হাইকমিশনের কাউন্সেলর নাজিম উদ-দৌলা, আহত র‌্যাব গোয়েন্দা কর্মকর্তার সঙ্গে আসা তার সহকর্মী লে. কর্ণেল আমের ও পরিবারের সদস্য পাপ্পু।  নিজের চিকিৎসা শেষে আজ রাতে ঢাকায় ফেরার কথা তথ্যমন্ত্রীর।

গত শুক্রবার ভোরে সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়িতে একটি জঙ্গি আস্তানার সন্ধান পাওয়ার পর তা ঘিরে ফেলে আইনশৃঙ্খলা বাহিনী। পরদিন ঢাকা থেকে পুলিশের কাউন্টার টেররিজম, সোয়াট ও র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা সেখানে যান। ৩০ ঘণ্টা ওই বাড়ি ঘিরে রাখার পর শনিবার সকালে অভিযান শুরু করে সেনাবাহিনীর প্যারা কমান্ডো দল। ওই বাড়িতে আটকে থাকা বিভিন্ন ফ্ল্যাটের বাসিন্দাদের উদ্ধার করেন তারা।

সন্ধ্যায় সেনাবাহিনীর পক্ষ থেকে এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করার পরপরই কাছাকাছি পাঠানপাড়া এলাকায় উৎসুক জনতার মাঝে দুই দফা বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে দুই পুলিশ কর্মকর্তাসহ ছয়জন নিহত হন। আহত হন র‌্যাব-পুলিশের তিন কর্মকর্তাসহ অনেকে। এর মধ্যে দ্বিতীয় দফা বিস্ফোরণে লেফটেন্যান্ট কর্নেল আবুল কালাম আজাদ ও মেজর আজাদ আহত হন। র‌্যাব কর্মকর্তা আবুল কালামকে সিলেট ও ঢাকায় চিকিৎসা দেয়ার পর রবিবার রাতে এয়ার অ্যাম্বুলেন্সযোগে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেয়া হয়।

এই সংবাদটি 155 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com