সিলেটমঙ্গলবার , ২৮ মার্চ ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের বইমেলা পরির্দশন

Ruhul Amin
মার্চ ২৮, ২০১৭ ৯:০১ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: দেশের প্রাচীনতম সাহিত্য প্রতিষ্ঠান সিলেটের কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ-এর উদ্যোগে ১০ম কেমুসাস বইমেলা চলছে। ২০ মার্চ থেকে শুরু হয়, চলবে ২৯ মার্চ পর্যন্ত । প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯ টা পর্যন্ত চলবে এ বইমেলা।উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. সালেহ্উদ্দিন। মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে গত নয় বছর ধরে কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ আয়োজন করে আসছে এই বইমেলা।
এবারের বইমেলায় ২৯টি প্রতিষ্ঠান ও প্রকাশনা সংস্থা অংশ নিয়েছে । এর বাইরে লিটলম্যাগ কর্ণার, কেমুসাসের নিজস্ব স্টল ও বইমেলা তথ্য কেন্দ্র রয়েছে। বিগত বছরগুলোর ধারাবাহিকতায় এবার মেলায় সর্বোচ্চ ৩০ শতাংশ কমিশনে বই বিক্রি করবে অংশগ্রহণকারী বিভিন্ন প্রতিষ্ঠান।
লেখক-পাঠকদের দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটতে যাচ্ছে। নগরীর দরগা গেইটস্থ কেমুসাস প্রাঙ্গণে
বই মেলাকে কেন্দ্র করে লেখক-পাঠক ও বইপ্রেমীদের প্রানবন্ত উপস্থিতিতে সরব হয়ে উঠবে কেমুসাস প্রাঙ্গণ। কেমুসাসের সাবেক সভাপতি আমীনুর রশীদ চৌধুরীর স্মৃতির উদ্দেশ্যে নিবেদিত এ বইমেলার উদ্বোধন করেন কেমুসাসের সাবেক সভাপতি মো. হারুনুজ্জামান চৌধুরী।
ইতিমধ্যে কযেকটি বইয়ের মোড়ক উন্মেচন করা হয়েছে। তরুণ আলেম মাওলানা শামসীর হারুনুর রশীদ রচিত আর্দশ সাংবাদিকতা এবং মোহাম্মদ মুফিদুল গণী মাহতাব রচিত দোভাষীর ডায়েরি-এর প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতথি হিসেবে উপস্থিত ছিলেন ভাষা সৈনিক অধ্যক্ষ মাসুদ খান। ২৪ মার্চ মেলায় বিভিন্ন স্টল পরির্দশ করেন বিশিষ্ট জন তাদের মধ্যে রয়েছেন অধ্যক্ষ মাসুদ খান, কর্নেল (অব) সৈয়দ আলী আহমদ, গল্পকার সেলিম আউয়াল, সৈয়দ মবনু, সাংবাদিক নোমান বিন আরমান, ইকবাল হাসান জাহিদ, মুহাম্মদ রুহুল আমীন নগরী, বিশিষ্ট ব্যবসায়ী,সংগঠনক  হাফিজ শিব্বির আহমদ রাজি, হাফিজ মিনহাজ, শাহিদ হাতিমী প্রমুখ।