সিলেটবৃহস্পতিবার , ৩০ মার্চ ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মৌলভীবাজারে ৭-৮ জঙ্গির ‘আত্মহত্যা’!

Ruhul Amin
মার্চ ৩০, ২০১৭ ৬:৪৬ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: মৌলভীবাজারে সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের নাসিরপুর গ্রামে একটি বাড়িতে থাকা জঙ্গি আস্তানায় ৭-৮ জন জঙ্গি ‘আত্মহত্যা’ করেছে বলে জানিয়েছেন কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের ডিসি মনিরুল ইসলাম।
বৃহস্পতিবার (৩০ মার্চ) বিকাল ৫টার কিছুক্ষণ পর মৌলভীবাজারে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এমন তথ্য জানান। তিনি বলেন, অভিযানের শুরুতেই আত্মহত্যা করে ‘জঙ্গি’রা। তিনি বলেন, গোপন সূত্রে খবর পেয়ে মৌলভীবাজার পুলিশ নাসিরপুরের ফতেপুরের জঙ্গি আস্তানাটি ঘেরাও করে রাখে। গতকাল বুধবার তারা সেখানে পৌঁছায়। ঘটনাস্থলে আমিসহ সোয়াট ও বোম্ব ডিজপোজাল ইউনিটের ডিসি এখানে উপস্থিত রয়েছি। গতকাল সোয়াট আসার পরে অভিযানের গুরুত্ব ও যে ধরনের বিস্ফোরকের ভান্ডার সেটি বিবেচনা করেই সিদ্ধান্ত গৃহীত হয়। এতে সিদ্ধান্ত ছিল, ট্যাকটিকাল অপারেশন সোয়াট টিম করবে। আর এপিবিএন, কাউন্টার টেররিজমের অন্যান্যরা সাপোর্টিভ জায়গায় কাজ করবে। এরপর জঙ্গিরা ১২টা বিস্ফোরণ ঘটায়। সোয়াট বুধবার বিকেলে অভিযান শুরুর আগে মাইকের সাহায্যে আত্মসমর্পণের জন্য তাদের বারবার অনুরোধ জানায়। এটা আশেপাশের মানুষও শুনেছেন। আর ওই সময়টাতেই তাদের পক্ষ থেকে প্রচণ্ড বিস্ফোরণ শুরু হয়।

বুধবার সন্ধ্যা ৬টা ১৮ মিনিটে অপারেশন হিট ব্যাক শুরু করে পুলিশের বিশেষায়িত সোয়াত টিমের সদস্যরা। তবে আলোর স্বল্পতার কারণে রাতে অভিযান স্থগিত রাখা হয়। অভিযান শুরুর এক ঘণ্টার মধ্যে মুহুর্মুহু গুলি চালানো হয়।

বৃহস্পতিবার দুপুরের দিকে ফের অপারেশন হিট ব্যাক শুরু করেন সোয়াত টিমের সদস্যরা। অভিযানে সিটিটিসির সদস্যরা ড্রোন ব্যবহার করেন বলেও জানা গেছে।

নাসিরপুরে অভিযান শেষে বড়হাটে অভিযান চালানো হবে বলে নিশ্চিত করেছেন মৌলভীবাজারের শ্রীমঙ্গল থানার এসআই রাশেদুল আলম খান।

প্রসঙ্গত, জঙ্গি আস্তানা সন্দেহে গত মঙ্গলবার দিবাগত রাত ২টা থেকে মৌলভীবাজার পৌরসভার বড়হাট এলাকায় একটি বাড়ি এবং শহর থেকে প্রায় ২০ কিলোমিটার দূরে খলিলপুর ইউনিয়নের নাসিরপুর গ্রামে আরও একটি বাড়ি ঘিরে রাখে পুলিশ ও সিটিটিসি। দুটি আস্তানাতেই বিপুল পরিমাণ অস্ত্র-বিস্ফোরক রয়েছে বলে ধারণা করা হচ্ছে। বাড়ি দুটির মালিক যুক্তরাজ্য প্রবাসী সাইফুল ইসলাম।