সিলেটবৃহস্পতিবার , ৩০ মার্চ ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

শাহপরান থানার এসআই ও এএসআইর বিরুদ্ধে ঘুষ দাবির অভিযোগ

Ruhul Amin
মার্চ ৩০, ২০১৭ ১০:০৫ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: শাহপরান থানার এসআই ও এএসআই এর বিরুদ্ধে অবৈধভাবে অর্থআদায়ের অভিযোগ পাওয়াগেছে। এব্যাপারে সিলেট পুলিশ কমিশনার বরাবরে অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগি ব্যাংক কর্মকর্তা। লিখিত অভিযোগে জানাযায়, যৌথ ব্যবসা করতে গিয়ে ৫০ লাখ টাকার প্রতারণার শিকার হয়েছেন আইভী কমপ্লেক্স, উদ্দীপন, মিরাবাজারের বাসিন্দা আমিনুর রশিদ চৌধুরী। তাঁর ভাষ্যমতে, শাহপরান থানাধীন চকগ্রাম (দাসপাড়া) এলাকার অধিবাসী মরহুম হাজি তোতা মিয়ার পুত্র আবু সুফিয়ান সোহেল মিয়া ও মরহুম ইন্তাজ মিয়ার পুত্র আব্দুর রশিদের সাথে পার্টনারশিপ ব্যবসার জন্য ব্যাংক কর্মকর্তা আমিনুর রশিদ শর্তানুযায়ী ২৫ লক্ষ টাকা প্রদান করেন। চুক্তি অনুসারে লাভজনক ব্যবসায় তাঁর হিসাব দাঁড়ায় ৫০ লক্ষ টাকায়। কিন্তু যৌথ ব্যবসায়ী দু’জন ব্যাংক কর্মকর্তাকে টাকা দেই-দিচ্চি বলে কালক্ষেপণ করছেন। বিবাদীগণ তার মূলধন ও লাভের অংশ না দিয়ে উল্টো তাকে বিভিন্নভাবে হয়রানি করছে। কিছুতেই তারা তার টাকা ফেরত দিচ্ছে না। তাই বাধ্য হয়েই তিনি আইনের আশ্রয় নেয়ার জন্য দ্বারস্থ হন শাহপরান থানা পুলিশের। সেখানেও তিনি হয়রানির শিকার হন এসআই জয়ন্ত ও এএসআই হারুনের।
দুই পুলিশ কর্মকর্তার আর্থিক দাবি পূরণে অসমর্থ হওয়ায় চরম অসহায়ত্বে দিনাতিপাত করছেন পূবালী ব্যাংক জলালপুর শাখার ব্যবস্থাপক আমিনুর রশীদ চৌধুরী। পুলিশ কর্মকর্তাদ্বয় সৃষ্ট অসহায়ত্ব থেকে রক্ষা পেতে সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার বরাবরে গত ২৯ মার্চ ২০১৭ইং তারিখে ব্যাংক কর্মকর্তার আবেদন সূত্রে জানা যায়, গত ৮ ফেব্রুয়ারি ২ প্রতারকের বিরুদ্ধে অভিযোগ নিয়ে ব্যাংক কর্মকর্তা শাহপরান থানায় যান। থানায় গিয়ে দেখা হয় এসআই জয়ন্তের সাথে। এসআই জয়ন্ত অভিযোগকারী ব্যাংক কর্মকর্তার বক্তব্য শুনে একজন কম্পিউটার অপারেটকে ডেকে অভিযোগটি কম্পোজ করে দিতে বলেন এবং এর জন্য খরচ দাবি করেন। বাংক কর্মকর্তা কম্পোজ বাবত ৩ শত টাকা দেন।
অভিযোগপত্র কম্পোজ হওয়ার পর অভিযোগের ব্যাপারে পদক্ষেপ নিতে ২০ হাজার টাকা দাবি করেন অভিযোগকারীর কাছে। অভিযোগকারী ঐ সময়ে দাবি পূরণে ব্যর্থ হন। তিনদিন পর জয়ন্ত বাবু ০১৭১৮১৫৮৭৭৪ নাম্বার থেকে অভিযোগকারীকে ওইদিন সন্ধ্যায় মেন্দিবাগস্থ প্রেসিডেন্ট রেস্টুরেন্টে তার সাথে দেখা করতে বলেন। সন্ধ্যা ৭.২০ মিনিটে এসআই জয়ন্ত রেস্টুরেন্টে এসে তাড়াহুড়ো শুর করে টাকা দাবি করেন। অভিযোগকারী ব্যাংক কর্মকর্তা ঐসময় তাকে তিন হাজার টাকা দেন এবং অভিযোগের ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণের পর খুশি করবেন বলে আশ্বাস প্রদান করেন। এর ৪/৫দিন পর অভিযোগকারী এসআই জয়ন্তকে ফোন করলে তিনি (এসআই) নিজের ব্যস্ততা উল্লেখ করে এ এসআই হারুনের সাথে অভিযোগকারীকে দেখা করতে বলেন। ওই দিন সন্ধ্যায় এ এসআই হারুন পরদিন সকালে শাহপারান মাজার গেইটে তার সাথে দেখা করতে বলেন। অভিযোগকারী দেখা করতে গেলে এএসআই হারুনও তার কাছে টাকা দাবি করে। অভিযোগকারী এএসআইয়ের দাবির প্রেক্ষিতে তা ২ হাজার টাকা দেন এবং কাজ হলে তাকে খুশি করার আশ্বাস প্রদান করেন। এএসআই হারুন ২৫ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টায় অভিযোগকারীকে শাহপরান থানায় যেতে বলেন এবং ঐসময় বিবাদীরা থানায় উপস্থিত থাকবেন বলে উল্লেখ করেন। ২৫ ফেব্রুয়ারি এএসআই হারুনের নির্দেশ মত অভিযোগকারী কাগজপত্র নিয়ে থানায় যান এবং বিবাদীগণকেও উপস্থিত দেখতে পান। কিন্তু এসআই জয়ন্ত উপস্থিত না থাকায় তিনি শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার শরনাপন্ন হয়ে তাঁকে বিস্তারিত বলেন। ভারপ্রাপ্ত কর্মকর্তা এসআই জয়ন্তকে থানায় না পেয়ে মোবাইল ফোনে তার সাথে কথা বলেন এবং খুব বকাঝকা করেন। এসআই জয়ন্ত ভারপ্রাপ্ত কর্মকর্তাকে কোন সুদত্তোর না দিতে পারায় ভারপ্রাপ্ত কর্মকর্তা বিষয়টি ওসি তদন্তের নিকট পাঠালে এখনও কোন সুরাহা হয়নি।