সিলেটশুক্রবার , ৩১ মার্চ ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সড়কের নামফলকে হাফেজ্জী হুজুরের নাম পুনস্থাপন করুন: ইসলামী ঐতিহ্য সংরক্ষণ কমিটি

Ruhul Amin
মার্চ ৩১, ২০১৭ ৭:৪৬ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: সড়কের নামফলকে হাফেজ্জী হুজুরের নাম পুনস্থাপন ও সুপ্রিম কোর্টের প্রাঙ্গন থেকে গ্রীক দেবী মূর্তি অপসারণ করার দাবী জানিয়েছেন দেশের শীর্ষ উলামায়ে কেরাম। তারা বলেন, ইসলামের আকীদা বিরোধী মূর্তির সার্বজনীন প্রকাশ্য মঙ্গল শোভাযাত্রা বাতিল করতে হবে। অন্যথায় আল্লাহর গজব নেমে আসবে। মূর্তি মানলে, মঙ্গল শোভাযাত্রা মানলে মুসলমানিত্ব থাকবে না। হাইকোর্ট প্রাঙ্গন থেকে মূর্তি না সরালে মুসলমানরা কেন্দ্রীয় ঈদগাহে ঈদের নামাজ আদায় করবে না।

উল্লিখিত বিষয়গুলোর ব্যাপারে সরকার দ্রæত যথাযথ ব্যবস্থা না নিলে সারাদেশে আন্দোলনের দাবানল ছড়িয়ে পড়বে। আর তখন সরকারের পক্ষে সে দাবানল নিভানো সম্ভব হবে না।
আজ শুক্রবার (৩১ মার্চ) ইসলামী ঐতিহ্য সংরক্ষণ কমিটির উদ্যোগে বাদ জুমা বায়তুল মোকাররমের উত্তর গেটে আয়োজিত পূর্বঘোষিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে জাতীয় শীর্ষ নেতৃবৃন্দ এসব কথা বলেন। সমাবেশ শেষে বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে বিশাল বিক্ষোভ মিছিল বের হয়ে পল্টন ঘুরে হাউজ বিল্ডিং এর সামনে এসে মুনাজাতের মাধ্যমে শেষ হয়।

ইসলামী ঐতিহ্য সংরক্ষণ কমিটির আহবায়ক,আমীরে শরীয়ত মাওলানা শাহ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুরের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলামে নির্বাহী সভাপতি মুফতি মুহাম্মাদ ওয়াক্কাস,হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগর সভাপতি মাওলানা নূর হুসাইন কাসেমী, ইসলামী ঐক্য আন্দোলনের আমীর ড. মাওলানা মুহাম্মাদ ঈশা শাহেদী, ঐতিহ্য সংরক্ষণ কমিটির সদস্য সচিব,বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মুফতি মাহফুজুল হক,বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব ও ঐতিহ্য সংরক্ষণ কমিটির সমন্বয়ক মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, জামিয়া মুহাম্মাদিয়ার প্রিন্সিপাল মাওলানা আবুল কালাম, ইসলামী ঐক্য জোটের ভাইস চেয়ারম্যান ও খেলাফতে ইসলামীর আমীর মাওলানা আবুল হাসনাত আমিনী,বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হক,মাওলানা জালালুদ্দীন আহমদ, খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব শেখ গোলাম আসগর, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা ফজলুুল করিম কাসেমী, মুফতি সাখাওয়াত হুসাইন, মাওলানা সানাউল্লাহ, মুফতি ফখরুল ইসলাম, মাওলানা সুলতান মুহিউদ্দিন প্রমুখ।সমাবেশে বক্তাগণ বলেন, সর্বজন শ্রদ্ধেয় বুজুর্গ হযরত হাফেজ্জী হুজুর রহ. এর নির্দেশে আলেম উলামা সহ বহু মানুষ মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। কিন্তু ৪৫ বছর পর আজ তাঁর নাম স্বাধীনতা বিরোধীদের তালিকায় অন্তর্ভুক্ত করে হাইকোর্টে রিট করে মুক্তিযুদ্ধের ইতিহাস ও স্বাধীনতা ঘোষণার অবমাননা করেছে শাহরিয়ার কবির ও মুনতাসীর মামুন। তারা অবিলম্বে এ তালিকা থেকে হযরত হাফেজ্জী হুজুর রহ. ও মুফতি আমীমুল ইহসান রহ. এর নাম প্রত্যাহার করার আহবান জানান। অন্যথায় লাখ লাখ আলেম-ওলামা ও তাওহিদী জনতার আন্দোলনের দাবানল সারা দেশে ছড়িয়ে দেয়া হবে। এবং হাফেজ্জী হুজুর ও মুফতি আমীমুল ইহসান সহ সকল উলামায়ে কেরাম এবং ইসলামের বিরুদ্ধে সকল ষড়যন্ত্র প্রতিহত করা হবে।সমাবেশে সভাপতির বক্তব্যে শাহ আতাউল্লাহ বলেন, হযরত হাফেজ্জী হুজুর ও মুফতি আমীমুল ইহসান দেশের সর্বজন শ্রদ্ধেয়। হাফেজ্জী হুজুরের উসীলায় এদেশে ইসলাম প্রসারিত হয়েছে। এজন্যই নাস্তিকরা চক্রান্তে নেমেছে। বিষয়টি দ্রæত সমাধা করা না হলে সারাদেশে প্রজ্জলিত আগুন নিভানো যাবে না। মূর্তি সরাতেই হবে। অন্যথায় আল্লাহর গজব আসবে।মুফতি ওয়াক্কাস বলেন, মূর্তি স্থাপন ও বুজুর্গের নাম সরিয়ে দেওয়ার চক্রান্ত একই সূত্রে গাঁথা। এই চক্রান্ত সফত হতে দেওয়া হবে না।নূর হোসাইন কাসেমী বলেন, দুই বুজুর্গকে অসম্মানিত করে এবং মূর্তি স্থাপন করায় আল্লাহ যুদ্ধ ঘোষণা করেছেন। আল্লাহর যুদ্ধের সাথে প্রতিটি মুসলমানকে যুদ্ধে নামতে হবে।
মাওলানা মাহফুজুল হক বলেন, আল্লাহর গজব থেকে দেশ ও জাতিকে রক্ষা করতে হলে হাফেজ্জী হুজুরের মর্যাদাকে বুলন্দ করতে হবে।হাবিবুল্লাহ মিয়াজি বলেন, আল্লাহর ওলী হাফেজ্জী হুজুরের বিরুদ্ধে চক্রান্ত আল্লাহর বিরুদ্ধে চক্রান্ত। শাহরিয়ার কবির ও মুনতাসীর মামুনকে গ্রেফতার করে কঠিন শাস্তি দিতে হবে।মাওলানা ঈসা শাহেদী বলেন, দুই বুজুর্গের বিরুদ্ধাচরণকারীরা ও মূর্তি স্থাপনকারীরা জাতিসত্তা ও স্বাধীনতার শত্রু। গ্রীক দেবী মূর্তি গজবের প্রতীক। একে সরাতেই হবে।