শনিবার, ১৮ জুন ২০১৬ ০৬:০৬ ঘণ্টা

অগ্নিদগ্ধ হয়ে লিবিয়ায় তিন বাংলাদেশি শ্রমিকের মৃত্যু হয়েছে

Share Button

অগ্নিদগ্ধ হয়ে লিবিয়ায় তিন বাংলাদেশি শ্রমিকের মৃত্যু হয়েছে

download (4)প্রথম বাংলা নিউজ : লিবিয়ায় গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিদগ্ধ হয়ে তিন বাংলাদেশি শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরো দুই শ্রমিক। বুধবার রাতে দেশটির আল-জাওয়াইয়া শহরের অদূরে মুক্রুত এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার মিঠখালী গ্রামের মোস্তফা কামাল (৩২) ও পাথরঘাটা উপজেলার চরদোয়ানী ইউনিয়নের নাচনাপাড়া গ্রামের বেল্লাল ও হানিফ। মোস্তফা কামাল মঠবাড়িয়া পৌর শহরের ৩নং ওয়ার্ডের দক্ষিণ মিঠাখালী এলাকার ওয়াজেদ আলী হাওলাদারের ছেলে।

লিবিয়ায় বাংলাদেশ দূতাবাস সূত্রে জানা গেছে, ওই শ্রমিকরা ইফতার তৈরির জন্য গ্যাসের চুলা জ্বালানোর চেষ্টা করা মাত্র সিলিন্ডার বিস্ফোরণ ঘটে এবং মুহূর্তের মধ্যে ঘরের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। এতে একই ঘরে থাকা বেল্লাল হোসেন, চুন্নু মিয়া, মোস্তফা, দুলাল ও হানিফের শরীর আগুনে ঝলসে যায়।

স্থানীয় অন্য শ্রমিকরা এসে তাদের উদ্ধার করে আল-জাওয়াইয়া সেন্ট্রাল হাসপাতালে নিয়ে যায়। সেখানে রোগীদের অবস্থার অবনতি হলে দ্রুত লিবিয়ার রাজধানী ত্রিপলী হাসপাতালে ভর্তি হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তারা।

মঠবাড়িয়ার দাউদখালী ইউনিয়নের হারজী নলবুনিয়া গ্রামের গুরুতর আহত দুলাল খানের ছোট ভাই মোস্তফা কামাল জিয়া জানান, দুর্ঘটনায় নিহত মোস্তফা কামালের বাড়ি মঠবাড়িয়ায়। এছাড়া নিহত বেল্লাল ও হানিফ মিয়ার বাড়ি পাথরঘাটার চরদুয়ানীতে। চুন্নু মিয়ার বাড়ির ঠিকানা এখনো জানা যায়নি।

এই সংবাদটি 1,032 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com