সিলেটশনিবার , ১ এপ্রিল ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে বাড়িতে দুর্বৃত্তদের হামলা: নিহত ১, আহত ৩

Ruhul Amin
এপ্রিল ১, ২০১৭ ৪:০০ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:
হবিগঞ্জের নবিগঞ্জে বাড়িতে ঢুকে অপ্সাক দুর্বৃত্তদের হামলায় ১ জন নিহত হয়েছেন। তার নাম জামিল আহমদ (২৫)। তিনি আউশকান্দি ইউনিয়নের মংলাপুর গ্রামের মাওলানা মোস্তফা আহমদের পূত্র।

শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে চালানো এ হামলায় মোস্তফা আহমদসহ তার অপর ২ ছেলে আহত হয়েছেন।

ঘটনার খবর পেয়ে নবীগঞ্জ থানার একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং লাশ উদ্বার করে পোষ্টমর্টেমের জন্য হবিগঞ্জ সদর হাসপাতালের মর্গে প্রেরণ করেছ।

স্থানীয়দের ভাষ্য,  ঘটনাটি রহস্যজনক। কারণ গেল বছরের শেষের দিকে ওই বাড়িতে ডাকাত দল হানা দিয়ে মালামাল লুট করে নিয়েছিল। অনেকেই মনে করছেন ঘটনাটি পূর্ব বিরোধের জের। তবে ঘটনাটি ডাকাতি না পূর্ব পরিকল্পিত এনিয়ে চলছে বিশ্লেষন।

নিহতের মাতা আছিয়া বেগম বাদী হয়ে অজ্ঞাতনামা ৭/৮জন কে আসামী করে নবীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

নিহতের পারিবারিক সূত্রে জানাগেছে, ৭/৮ জনের একদল মুখোশধারী লোক বাড়ির কলাপসিবল গেইটের তালা ও ঘরের দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে। এ সময়  মাওলানা মস্তফা আহমদের শয়ন কক্ষে প্রবেশ করে তাকে এলোপাতাড়ি ভাবে মারধোর শুরু করলে অন্য রুমে ঘুমিয়ে থাকা তার ছেলে জামিল আহমদ (২৫), মওদুদ আহমদ (২২) ও মাসুদ আহমদ (১৬) জেগে উঠেন।

একপর্যায়ে তারা তাদের বাবাকে রক্ষা করতে পাল্টা আক্রমনের চেষ্টা চালায়। এতে সংঘবদ্ধ দুর্বৃত্তরা ক্ষিপ্ত হয়ে তাদেরকে ধারালো অস্ত্র দিয়ে কুপাতে শুরু করে। প্রায় আধ ঘন্টা সময় দুবৃত্তদের সাথে চলে তিন ভাইয়ের হামলা পাল্টা হামলা। এক পর্যায়ে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

ঘটনার খবর গ্রামের লোকজন জানতে পেরে তাদেরকে উদ্বার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জামিল আহমদকে মৃত ঘোষনা করেন।

অপর আহত ২ সহোদর ও গৃহকর্তা ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনার পর থেকে এলাকায় চরম আংতক দেখা দিয়েছে। তবে ডাকাত দলের হামলা না পূর্ব পরিকল্পিত ঘটনা এনিয়েও বির্তক বিতর্ক।

এ ব্যাপারে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ এস এম আতাউর রহমান জানান, ঘটনার খবর পেয়ে সাথে সাথে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে পুর্ব বিরুধের জের ধরে ঘটনাটি সংগঠিত হয়েছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

উল্লেখ্য, গত ২০১৬ সালের ৭ ডিসেম্বর ঐ বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি সংগঠিত হয়েছিল।