সিলেটসোমবার , ৩ এপ্রিল ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বন্ধের সিদ্ধান্ত হয়নি: ডাক ও টেলিযোগাযোগ বিভাগ

Ruhul Amin
এপ্রিল ৩, ২০১৭ ৬:০০ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:   সরকার মধ্যরাত থেকে ফেসবুক বন্ধের বিষয়ে কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি, তাই এ বিষয়ে বিভ্রান্ত না হওয়ার জন্য সবাইকে অনুরোধ জানিয়েছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ।

সোমবার ডাক ও টেলিযোগাযোগ বিভাগের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এনায়েত হোসেনের সই করা এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘মধ্যরাতে ছয় ঘণ্টা বন্ধ থাকবে ফেসবুক’ শিরোনামে বিভিন্ন পত্রিকা ও অনলাইনে যে খবর প্রকাশিত হয়েছে তা সঠিক নয়।

সোমবার এমন খবর প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আলোচনা-সমালোচনার ঝড় উঠে। এর পরিপ্রেক্ষিতে নিজেদের অবস্থান পরিষ্কার করতে এমন বিবৃতি দেয় ডাক ও টেলিযোগাযোগ বিভাগ।

এর আগে জানা যায়, মধ্যরাতে ছয় ঘণ্টা ফেসবুক বন্ধ রাখার বিষয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগকে চিঠি দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন শাখা। ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এ বিষয়ে টেলিযোগাযোগ খাতের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) মতামত চায়।

মন্ত্রিপরিষদ থেকে এমন চিঠি পাওয়ার কথা নিশ্চিত করে বিটিআরসির চেয়ারম্যান শাজাহান মাহমুদ বলেছেন, আমরা চিঠি পেয়েছি। এখন এটা নিয়ে বসব। এর কারিগরি দিকসহ নানা বিষয়ে কথা বলে আমাদের মতামত দেব।

এই কর্মকর্তা বলেন, এটা যেহেতু মাননীয় প্রধানমন্ত্রীর অনুশাসন তাই এ বিষয় ইতিবাচক নেতিবাচক দেখার সুযোগ নেই। আমরা শুধু কারিগরি দিকটাই পর্যালোচনা করব।

জানা গেছে, গত বছর জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনে ফেসবুকের বিষয়টি আলোচনায় আসে। সেখানে আলোচনা হয়, রাত জেগে সামাজিক যোগাযোগের এ মাধ্যমটি ব্যবহারের কারণে শিক্ষার্থী ও তরুণদের কর্মক্ষমতা কমে যাচ্ছে। নেশার মতোই তারা মাধ্যমটি ব্যবহার করছে। সে কারণে রাতে ফেসবুক বন্ধ রাখার সুপারিশ আসে।