সিলেটমঙ্গলবার , ৪ এপ্রিল ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সেই ‘আতিয়া মহল’ থেকে দুই গ্রেনেড উদ্ধার

Ruhul Amin
এপ্রিল ৪, ২০১৭ ৮:৪৮ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: দক্ষিণ সুরমার শিববাড়ি পাঠানপাড়াস্থ ‘জঙ্গি’আস্তানা আতিয়া মহল থেকে দুটি হ্যান্ড গ্রেনেড উদ্ধার করেছে র‌্যাবের বোমা নিষ্ক্রিয়করণ ইউনিট। আজ মঙ্গলবার (৪ এপ্রিল) দিনভর অভিযান চালিয়ে এ গ্রেনেড দুটি উদ্ধার করে বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করা হয়। তবে ভবনের ভেতরে এখনো প্রচুর বোমা রয়েছে জানিয়ে র‍্যাব ৯-এর অধিনায়ক আলী হায়দার আজাদ বলেন, সেগুলো নিষ্ক্রিয় করতে আরো কিছুটা সময় লাগবে।

মঙ্গলবার বিকেলে শিববাড়ি এলাকার আতিয়া মহলের পাশে পাঠানপাড়া এলাকায় এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‍্যাব ৯-এর অধিনায়ক আলী হায়দার আজাদ।
সোমবার সকাল থেকে আতিয়া মহলে অভিযান চালাচ্ছে র‍্যাবের বোমা নিষ্ক্রিয়করণ দল। যার নেতৃত্বে রয়েছেন লেফটেন্যান্ট কর্নেল আরিফুল ইসলাম মাহমুদ। আতিয়া মহলে সেনাবাহিনীর অভিযান শেষ হওয়ার ছয় দিন পর সোমবার সেখান থেকে দুটি মরদেহ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করে র‌্যাব।

মঙ্গলবার দুপুরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে তাদের ময়নাতদন্ত করেন হাসপাতালের ফরেনসিক বিভাগের চিকিৎসক আদিলুজ্জামান চৌধুরী। বিকালে বেওয়ারিশ হিসেবে তাদের নগরীর হযরত মানিকপীর গোরস্থানে দাফন করা হয় বলে জানান কোতোয়ালি থানার ওসি সোহেল আহাম্মদ।

ওসি সোহেল জানান, দাফন হওয়া দুটি মরদেহই পুরুষের। মরদেহগুলো বিকৃত। মুখমণ্ডল চেনা যাচ্ছে না। তাদের পরিচয় নিশ্চিত করতে ডিএনএ নমুনা সংগ্রহ করে রাখা হয়েছে।

বিকেলে র‍্যাব ৯-এর অধিনায়ক আলী হায়দার আজাদ সাংবাদিকদের বলেন, যথেষ্ট সময় নিয়ে নিরাপত্তার ব্যাপারটি মাথায় নিয়ে আমরা অগ্রসর হচ্ছি। আমরা আজকে দুটি বোমা নিষ্ক্রিয় করেছি। আমরা নিজেরাও নিশ্চিত না আরো কতগুলো আছে। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে প্রচুর। অবিস্ফোরিত বোমা এখনো ভেতরে আছে। সময় দিতে হবে। আমরা নিরাপত্তার দিক মাথায় রেখে অগ্রসর হচ্ছি। পুরো ভবনটি ঝুকিপূর্ণ করতে আমাদের আরো সময় দিতে হবে।
গত ২৩ মার্চ মধ্যরাতে সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে আতিয়া মহলের চারদিকে অবস্থান নেয় আইনশৃঙ্খলা বাহিনী। পরে ২৫ মার্চ শনিবার সকাল থেকে সেনাবাহিনীর প্যারা কমান্ডোদের ‘অপারেশন টোয়াইলাইট’ পরিচালিত হয়। ২৮ মার্চ সন্ধ্যায় শেষ হয় ‘অপারেশন টোয়াইলাইট’। অভিযানে নিহত হয় চার জঙ্গি।