সিলেটবুধবার , ৫ এপ্রিল ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

পরিচয় মিলেছে বরহাটে নিহত এক জঙ্গির

Ruhul Amin
এপ্রিল ৫, ২০১৭ ৩:৩৯ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:  মৌলভীবারের বরহাটে জঙ্গি আস্তানায় নিহত তিন জনের মধ্যে একজনের লাশ তার মা শনাক্ত করেছেন। তবে তার লাশ নিতে অস্বীকৃতি জানিয়েছেন তিনি। গতকাল মৌলভীবাজার ২৫০ শয্যার হাসপাতালের মর্গে রাখা তিনজনের লাশের একজনকে তাঁর ছেলে আশরাফুল আলম নাজিম (২২) বলে শনাক্ত করেছেন। বাকি দুজনের লাশ তিনি চিনেন না বলে জানিয়েছেন।
গতকাল দুপুর ১২টায় মৌলভীবাজার পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল তাঁর কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান। নিহত নাজিম প্রসঙ্গে তিনি বলেন, হাসপাতালের মর্গে গিয়ে মা মনোয়ারা বেগম ছেলে আশরাফুল আলম নাজিমের লাশ দেখে শনাক্ত করেছেন। তাঁকে ছবি ও লাশ দেখানোর পর তিনি নাজিমকে ছেলে বলে নিশ্চিত করেছেন। নিহত বাকি দুজনের লাশও তাঁকে দেখানো হয়। তবে তিনি তাঁদের চেনেন না বলে জানিয়েছেন। লাশ গ্রহণের বিষয়ে বলা হলে, তিনি তা নিতে অস্বীকৃতি জানিয়েছেন। তিনি বলেছেন, যে ছেলে দেশের বিরুদ্ধে এমন জগণ্য কাজ করেছে, তার লাশ তিনি নেবেন না। পুলিশ সুপার বলেন, নাজিমের মা জানিয়েছেন, সাত-আট মাস আগে ঢাকায় যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয় নাজিম। নিহত হওয়ার ১৫-২০ দিন আগে নাজিম একরাতে মাকে ফোন করে। সেটাই ছিল ছেলের সঙ্গে তাঁর শেষ কথোপকথন। লাশ শনাক্তের সময় মনোয়ারা বেগমের সঙ্গে ছিলেন স্থানীয় ইউপি মেম্বার মোতাহের হোসেন ও তার স্ত্রী পান্না বেগম।
এদিকে পুলিশ জানিয়েছে, নিহত নাজিমের বাড়ি নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার কুমারগড়িয়া গ্রামে। তাঁর বাবার নাম মৃত সুলতান আহমদ। নাজিম স্থানীয় একটি মাদরাসায় পড়তো। সিলেটের শিববাড়িতে সেনা অভিযান চলাকালে জঙ্গি আস্তানার কাছের হামলায় নেতৃত্ব নাজিমই দিয়েছিল বলে মনে করছে পুলিশ। লাশ শনাক্ত করার জন্য তাঁর মাকে ডেকে আনে পুলিশ। বড়হাটের ঘটনায় গতকাল মৌলভীবাজার মডেল থানায় পুলিশ বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে সন্ত্রাস দমন আইনে মামলা করেছে। মৌলভীবাজার পৌরসভার বড়হাট এলাকার প্রবাসী জনৈক সাইফুর রহমানের দোতলা বাড়িটি জঙ্গি আস্তানা সন্দেহে গত ২৮শে মার্চ রাতে এবং একই ব্যক্তির নাসিরপুরে বাড়ি ২৯শে মার্চ সকাল থেকে ঘিরে রাখে পুলিশ। নাসিরপুর আস্তানায় অপারেশন হিট ব্যাক এবং বরহাট আস্তানায় অপারেশন ম্যাক্সিমাস করে সোয়াট। অভিযান শেষে নাসিরপুর আস্তানায় ৪ শিশু, ২ নারী এক পুরুষসহ ৭ জনের লাশ পাওয়া যায়। অপর দিকে বরহাট আস্তানায় মিলে তিন জনের লাশের মধ্যে ছিল দুজন পুরুষ ও একজন নারীর লাশ। এর আগে সোমবার নাসিরপুর আস্তানায় নিহত ৭ জনের লাশ শনাক্ত করেন দিনাজপুরের ঘোড়াঘাটের আবু বক্কর সিদ্দিক। নাসিরপুরে নিহতদের মধ্যে আছেন তার কন্যা শিরিনা, মেয়ে জামাই লোকমান হোসেন এবং বাকিরা নাতনি।