সিলেটবৃহস্পতিবার , ৬ এপ্রিল ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

অর্ধশত শিশুকে ফ্রি খৎনা করালো দয়ামীর ট্রাষ্ট

Ruhul Amin
এপ্রিল ৬, ২০১৭ ১০:০২ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: ওসমানী নগর উপজেলার ‘দয়ামীর ইউনিয়ন ওয়েলফেয়ার ট্রাষ্ট ইউ,কে’ কর্তৃক আয়োজিত ফ্রি খৎনা হয়েছে।
৪ঠা এপ্রিল মঙ্গলবার দয়ামীর ওসমানী স্মৃতি মিলায়তনে শিশু সার্জন ডাঃসিরাজুল ইসলাম এর নেতৃত্বে ১৩ সদস্যের কাফেলা সর্বমোট ৭১জন শিশুর খৎনা দুপুর ১২:৩০ থেকে শুরু করে বিকেল ৫ঘটিকার মধ্যে সফল ভাবে সম্পন্ন করেন।
ফ্রি খৎনা ক্যাম্পেইনে অংশ গ্রহন কারী প্রত্যেক শিশুকে একটিকরে লুঙ্গি,একটি গেন্জি এবং একটি টুপি ট্রাষ্ট এর পক্ষ থেকে ফ্রি প্রদান করা হয়।আগামি ৮এপ্রিল শনিবার সকাল ১১টায় দয়ামীর ওসমানী স্মৃতি মিলায়তনে ডাঃ সিরাজুল ইসলাম ও তার সহযোগি দল আবারও উপস্হিত হয়ে প্রত্যেক শিশুর ব্যান্ডেজ চেন্জ করে নতুন ব্যান্ডজ দেয়া সহ পরবর্তি করনীয় সম্পর্কে অভিবাকদের পরামর্শ প্রদান করবেন।
ফ্রি খৎনা অনুষ্টান পুর্ব আলোচনা সভায় সভাপতিত্ব করেন,দয়ামীর ইউনিয়ন ওয়েলফেয়ার ট্রাষ্ট ইউ,কে এর চেয়ারম্যান, লেখক কবি মোহাম্মদ মুফিদুল গনি মাহতাব । মাওলানা মুখতার হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন,জামেয়া দারুল ক্বোর আন এর প্রিন্সিপাল মাওঃমুশাহিদ দয়ামীরী, উমরপুর ইউনিয়নের সুনামধন্য চেয়ারম্যান গোলাম কিবরিয়া,দয়ামীর ইউনিয়নের জননন্দিত চেয়ারম্যান ফখর উদ্দীন,বিশিষ্ট লেখক,আমেরিকা প্রবাসি বশির উদ্দীন আহমেদ,দয়ামীর ইউনিয়নের প্রবীন মুরব্বী মুক্তিযোদ্ধা মাষ্টার সুনাফর আলী,আল ইহসান ওয়েলফেয়ার সোসাইটির ভাইস চেয়ারম্যান তরুন আলেম মাওঃআব্দুল ক্বদ্দুছ,তরুন সমাজসেবক,তাজপুর ডিগ্রি কলেজের এক্স ভিপি জুবায়ের আহমদ শাহিন প্রমুখ।
ফ্রি খৎনা অনুষ্টানের সার্বিক তত্বাবধান এবং স্বেচ্ছাসেবকের দায়িত্বে নিয়োজিত ছিল আল ইহসান ওয়েলফেয়ার সোসাইটি।
হোম রিটার্ন ট্রান্সপোর্ট ফেসিলিটি,এক সপ্তাহের মেডিসিন,নতুন জামা কাপড়,তিন দিন পর এগেইন ডাক্তার দ্বারা ফ্রি ব্যান্ডেজ চেন্জ,সকলের জন্য হালকা নাস্তা সহ সুন্দর ও সু শৃংখল ব্যাবস্হা থাকায় দয়ামীর ইউনিয়নের প্রায় প্রতিটি গ্রাম থেকে গরীব অসহায় মাতা পিতা যাদের শিশু সন্তান নিয়ে উপস্হিত হয়েছেন প্রত্যেকেই প্রবাসী ট্রাষ্টি নেতৃবৃন্দের প্রতি কৃতঞ্জতা জানান।

উল্লেখ্য যে,ডি, ইউ,ডব্লিউ,টি ইউ,কে এর চেয়ারম্যান, প্রবাসি কমিউনিটি নেতা মোহাম্মদ মুফিদুল গনি মাহতাব কে দয়ামীর ইউনিয়ন বাসী এবং আল ইহসান ওয়েলফেয়ার সোসাইটির পক্ষ থেকে পৃথক দুটি সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।