সিলেটসোমবার , ১০ এপ্রিল ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ওমরায় যেতে গউছকে মন্ত্রণালয়ের অনুমতি

Ruhul Amin
এপ্রিল ১০, ২০১৭ ৪:২৬ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:
পবিত্র ওমরা পালনের অনুমতি পেতে যাচ্ছেন হবিগঞ্জ পৌরসভার মেয়র গোলাম কিবরিয়া গউছকে (জিকে গউছ)। স্থানীয় সরকার মন্ত্রণালয় এরই মধ্যে এই সিদ্ধান্ত নিয়েছে। যে কোনা সময় আদেশ জারি হবে।

মন্ত্রণালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা সোমবার ঢাকাটাইমসকে এই তথ্য নিশ্চিত করেন। হবিগঞ্জের পৌর মেয়রকে ওসমায় যেতে গত ৫ এপ্রিল স্থানীয় সরকার মন্ত্রণালয়কে নির্দেশ দেয় হাইকোর্ট। তাকে বিমানবন্দরে যাওয়ার পথে বা বিমানবন্দরে কোন ধরনের হয়রানি না করতেও স্বরাষ্ট্র সচিব ও ইমিগ্রেশন বিভাগকে নির্দেশও দেয় উচ্চ আদালত।

এই নির্দেশের আলোকেই গউছতে অনুমতি দেয়ার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয় সূত্র। জানতে চাইলে মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা জাকির হোসেন ঢাকাটাইমসকে বলেন, ‘এখনো চিঠি ইস্যু হয়নি। তবে যে কোনো সময় হওয়ার সম্ভাবনা আছে।’

গত ফেব্রুয়ারিতে ওমরায় যেতে অনুমতি চেয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে আবেদন করেন জি কে গউছ। আবেদনের উত্তর না পেয়ে গত ২৯ মার্চ আইনি নোটিশ দেন। কিন্তু তারও কোনো জবাব না পাওয়ায় হাইকোর্টে রিট করেন গউছ।

গত ৫ এপ্রিল রিটের শুনানিতে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ বুধবার এ আদেশ দেন।

বিএনপি নেতা গউছ ২০০৫ সালে হবিগঞ্জের বৈদ্যেরবাজারে গ্রেনেড হামলায় সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলার আসামি। এই মামলায় বিচার শুরুর পর তিনি বেশ কয়েক মাস কারাগারেও কাটান। সেই সঙ্গে বরখাস্ত হন মেয়র পদ থেকে। সম্প্রতি জামিনে মুক্তি পাওয়ার পর উচ্চ আদালত তার বরখাস্তের আদেশ স্থগিত করে।

গত ২৩ মার্চ মেয়রের দায়িত্ব গ্রহণের পর গউছকে আবারও বরখাস্তের আদেশ হয়।২০০৪ সালে সুনামগঞ্জে আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্তের ওপর গ্রেনেড হামলা মামলারও আসামি তিনি। এই মামলায়ও তার বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছে পুলিশ।

মন্ত্রণালয়ের বরখাস্তের আদেশের বিরুদ্ধে আবার আদালতে যান গউছ এবং সেই আদেশ স্থগিত করেছে হাইকোর্ট।