সোমবার, ২০ জুন ২০১৬ ০৪:০৬ ঘণ্টা

বাহুবলে ৪ শিশু হত্যা : ৫ আসামীর জামিন মঞ্জুর

Share Button

বাহুবলে ৪ শিশু হত্যা : ৫ আসামীর জামিন মঞ্জুর

download (1)প্রথম বাংলা নিউজ : হবিগঞ্জের বাহুবলে চার শিশু হত্যা মামলায় পাঁচ আসামির জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। সেই সাথে আসামি রুবেল ও জুয়েল মিয়ার বয়স নির্ধারণের জন্য সিভিল সার্জনকে নির্দেশ দেয়া হয়েছে।

সোমবার (২০ জুন) দুপুর ১২টায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক কিরণ শংকর হালদার এ আবেদন নামঞ্জুর করেন। শুনানি শেষে বিচারক প্রধান আসামি আব্দুল আলীসহ ৫ জনের জামিন না-মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন এবং মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেন আগামী ২৮ জুন।  জামিন নামঞ্জুরকৃত আসামিরা হলেন- পঞ্চায়েত প্রধান আব্দুল আলী ওরফে বাগাল, তার দুই ছেলে রুবেল মিয়া ও জুয়েল মিয়া, তার সেকেন্ড ইন কমান্ড আরজু মিয়া, শাহেদ মিয়া।

হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি অ্যাডভোকেট আবুল হাসেম মোল্লা জানান- মামলার অন্যতম আসামি আব্দুল আলী বাগালসহ ৫ আসামির জামিন নামঞ্জুর করে আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন এবং আসামি রুবেল ও জুয়েল মিয়ার বয়স নিয়ে জটিলতা থাকায় চার্জশিট গ্রহণ করেননি আদালত।

সেই সাথে সিভিল সার্জনকে বয়স নির্ধারণের জন্য নির্দেশ দেয়া হয়েছে। আগামী ৭ দিনের মধ্যে সিভিল সার্জন দুই আসামির বয়স নির্ধারণের ব্যাপারে রিপোর্ট পেশ করবেন।

উল্লেখ্য, গত ১২ ফেব্রুয়ারি জেলার বাহুবল উপজেলার সুন্দ্রাটিকি গ্রামের মো. ওয়াহিদ মিয়ার ছেলে জাকারিয়া আহমেদ শুভ (৮), তার চাচাত ভাই আব্দুল আজিজের ছেলে তাজেল মিয়া (১০) ও আবদাল মিয়ার ছেলে মনির মিয়া (৭) এবং তাদের প্রতিবেশী আব্দুল কাদিরের ছেলে ইসমাঈল হোসেন (১০) খেলতে গিয়ে নিখোঁজ হয়।

নিখোঁজের ৫ দিন পর  ১৭ ফেব্রুয়ারি গ্রামের পার্শ্ববর্তী ইসারবিল হাওড়ে ৪ শিশুর মাটিচাপা অবস্থায় লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনার পরপরই প্রধান অভিযুক্ত আব্দুল আলীসহ ৭ জনকে আটক করে এবং ঘটনার অন্যতম আসামি বাচ্চু মিয়া র‌্যাবের সঙ্গে ক্রসফায়ারে নিহত হন। ইতোমধ্যে ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে আব্দুল আলীর দুই ছেলেসহ ৪ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

এই সংবাদটি 1,030 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com