সিলেটশনিবার , ১৩ মে ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

দাওরায়ে হাদীস পরীক্ষায় মেয়েদের ছবি সংযোজন বাতিলের আহবান

Ruhul Amin
মে ১৩, ২০১৭ ৫:১৬ অপরাহ্ণ
Link Copied!

 

সিলেট রিপোর্ট: মাদানী কাফেলা বাংলাদেশের মহিলা বিষয়ক সম্পাদক ও জামিয়া মাদানীয়া নগর বালিকা মাদরাসার পরিচালক বেগম শরীফা আমীন এক বিবৃতিতে বলেছেন, কওমী মাদরাসায় আসন্ন দাওরায়ে হাদীস (এমএ/মাসর্টাস) পরীক্ষায় মেয়েদের ছবি সংযোজন বাধ্যতা মুলক করার প্রতিবাদ জানাচ্ছি।
একই সাথে তিনি অবিলম্বে তা প্রত্যাহারের দাবী জানিয়েছেন। বিবৃতিতে দাওরায়ে হাদীস (প্রাপ্তবয়স্কা মহিলাদের)পরীক্ষার্থী সকল ছাত্রীদের তা বর্জনেরও আহবান জানানো হয়েছে।
বিবৃতিতে বেগম শরীফা আমীন , যুবতী মেয়েদের ছবি অন্যপুরুষের কাছে যাওয়াটা কোন ভাবেই নিরাপদ নয়। অবাধ তথ্য-প্রযুক্তির এই যুগে অবিবাহিত মেয়েদের ছবি নিয়ে নানা অপপ্রচার হতে পারে বিষয়টি স্পর্শকাতর বিবেচনায় এনে এর বিকল্প চিন্তা করার জন্য সংশ্লিষ্টমহলের প্রতি আহবান জানাচ্ছি। কারণ মাদরাসার মেয়েরা কিছুতেই কলেজ-ভার্সিটির মেয়েদের মতো হতে চাননা, তাই আমাদেরকে আত্মসম্মান বোধ নিযে দ্বীনীশিক্ষা অর্জনের সুযোগ দিতে হবে। অন্যথায় কোন অযুক্তিক ,অপ্রযোজনিয় কোন কর্মকান্ড মেনে নেয়া হবেনা। মেয়েদের ছবি নিয়ে ইতিমধ্যে মুসলিম নারী সমাজ ও অভিভাবক মহলে নানা আশংকার কথা শুনা যাচ্ছে। তাই বিষয়টি নিষ্পক্তির জন্য দ্রুত পদক্ষেপ কামনা করছি।