সিলেটরবিবার , ১৪ মে ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলগালা করা হয়েছে আপন জুয়েলার্সের একটি শোরুম

Ruhul Amin
মে ১৪, ২০১৭ ৫:১৩ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :
গুলশান এলাকার দোকানগুলোতে সাপ্তাহিক ছুটির দিন থাকা সত্ত্বেও সিলগালা করা হয়েছে আপন জুয়েলার্সের একটি শোরুম। তবে একই এলাকার ডিসিসি মার্কেটে অপর একটি শোরুম খোলা থাকায় সেখানে অভিযান চালিয়েছে শুল্ক গোয়েন্দা বিভাগের সদস্যরা। প্রতিষ্ঠানটির ‘ডার্টি মানি’ বা অবৈধ টাকার উৎস অনুসন্ধানে রবিবার তদন্তে নেমে এ অভিযান পরিচালনা করা হয়।

শুল্ক গোয়েন্দা বিভাগের যুগ্ম পরিচালক সাইফুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, প্রতিষ্ঠানটির ‘ডার্টি মানি’র সন্ধানে রবিবার অভিযানে নেমেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। এসময় গুলশান এলাকার পাশাপাশি প্রতিষ্ঠানটির উত্তরা, মৌচাক ও সীমান্ত স্কয়ারের আরও তিনটি শাখাতেও অভিযান চালানো হয়। এ অভিযানে ঢাকা উত্তর ও দক্ষিণ ভ্যাটের কর্মকর্তারা ও র‌্যাবের ফোর্স রয়েছে।

বন্ধের দিনে প্রতিষ্ঠানটি সিলগালা করার কারণ জানতে চাইলে শুল্ক গোয়েন্দা বিভাগের এই যুগ্ম পরিচালক বলেন, ‘আমরা সিলগালা করেছি যাতে উনারা কালকে আসার পর তাদের সঙ্গে নিয়ে আমরা তদন্ত করতে পারি। মার্কেট বন্ধ থাকার পরও ডিসিসি মার্কেটে ওরা দোকান খুলেছে। তারা যাতে দোকান থেকে কোনও কিছু সরাতে না পারে সেজন্য সিলগালা করেছি।’

এর আগে শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক মইনুল খান জানান, রবিবারের অভিযানে স্বর্ণ ও হীরার বৈধ উৎস এবং এসব জিনিস তারা যে পরিমাণে আমদানি করে তার শুল্ক-কর ঠিক মতো পরিশোধ করে কিনা সে বিষয়ে খোঁজ নেওয়া হবে।

আপন জুয়েলার্সের দোকান বন্ধ থাকায় গুলশান-২ নম্বরের সোরুম সিলগালা করে দিয়েছে শুল্ক বিভাগ। তবে রবিবার গুলশান এলাকার মার্কেটগুলোয় সাপ্তাহিক ছুটির কারণে তা মার্কেট বন্ধ থাকে।

বনানীর রেইনট্রি হোটেলে দুই তরুণী ধর্ষণের ঘটনাকে কেন্দ্র করে আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদ ও তার ছেলে শাফাত আহমেদের ‘ডার্টি মানি’র তথ্য গণমাধ্যমে প্রকাশ পায়। এরপর শুল্ক গোয়েন্দা বিভাগ অনুসন্ধানের সিদ্ধান্ত নেয়। এর মধ্যে শুল্ক গোয়েন্দা বাংলাদেশ ব্যাংককে তাদের আর্থিক লেনদেনের যাবতীয় তথ্যাদিও চেয়ে পাঠিয়েছে।

প্রসঙ্গত, গত পাঁচ বছরে দেশে কোনও বৈধ বাণিজ্যিক আমদানি না থাকায় প্রাথমিকভাবে শুল্ক গোয়েন্দার কাছে তাদের স্বর্ণ ও হীরার ব্যবসায় ‘অস্বচ্ছতা’ প্রতীয়মান হয়েছে।