সিলেটবুধবার , ১৭ মে ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

তাফাজ্জুল হক হবিগঞ্জীর বিরুধীতা উদ্দেশ্য মুলক

Ruhul Amin
মে ১৭, ২০১৭ ৮:০২ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: দেশের র্শীষ আলেম শায়খুল হাদীস আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জীর বিরুদ্ধে একটি চক্র উদ্দেশ্য মুলক ভাবে অপপ্রচারে লিপ্ত হয়েছে বলে দাবী করেছেন উমেদ নগর মাদরাসার ছাত্ররা। আজ ১৭ মে বুধবার ফেসবুকে লাইভ অনুষ্ঠানে এই দাবী করেন শিক্ষার্থীরা। জামেয়ার দাওরায়ে হাদীসের ছাত্ররা বিভিন্ন প্রশ্নের জবাব দেন। কতিপয় অনলাইন নিউজ পোর্টাল মিথ্যাচারে লিপ্ত বলে ও অভিযোগ করা হয়। এক প্রশ্নের জবাবে উমেদ নগর জামেয়ার দাওরায়ে হাদীসের ছাত্র হেলাল আহমদ নোমান ও ওয়াসিক বিল্লাহ বলেন, একটি ঐতিহ্যবাহি দ্বীনিপ্রিতিষ্ঠান এবং দেশের র্শীষ স্থানীয় আলেম আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী হুজুরের বিরোদ্ধে  উদ্দেশ্য মুলক ভাবে অপপ্রচার করা হচ্ছে। এই অপপ্রচারে ‘ইহুদী-খৃষ্টানদের দালাল চক্রের হাত আছে কিনা বিষয়টি পর্যালোচনার দাবী রাখে’। তবে ‘নাস্তিক্যবাদীদের সাথে আতাতকারীদের হীনচক্রান্ত যে আছে ,এটা অনলাইনে লেখালেখি থেকেই বিষয়টি পরিস্কার।’

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহসভাপতি , জামিয়া ইসলামিয়া উমেদনগর হবিগঞ্জের প্রিন্সিপাল, বেফাকুল মাদারিসের অন্যতম সহসভাপতি ও হবিগঞ্জ দ্বীনী শিক্ষাবোর্ডের সভাপতি, জেলা হেফাজতের আমির,সর্বজনশ্রদ্ধেয় আলেম আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জীর সুখ্যাতি রয়েছে দেশে বিদেশে। বেফাক চেয়ারম্যান আল্লামা শাহ আহমদ শফীর বিশ্বস্ত ও বোর্ডের অন্যতম সহসভাপতি তাফাজ্জুল হক হবিগঞ্জীর মাদরাসাটি জেলাসদরে অবস্থিত হওয়ার পরেও কেনো সেখানে দাওরা পরীক্ষার সেন্টার না দিয়ে একটি উপজেলা সদরে কেন্দ্র দেওয়ার জের ধরেই উমেদ নগরের ছাত্ররা পরীক্ষা বৈকটের সিদ্ধান্ত নিয়েছেন। ফলে গত দুই দিন ধরে এনিযে সামাজিক যোগাযোগ সাইটে ঝড় বইছে। অনেকেই আল্লামা তাফাজ্জুল হকের বিরুদ্ধে আপত্তিকর কথাবার্ত বলতে দেখাগেছে। এরই প্রেক্ষিতে জামিয়া ইসলামিয়া উমেদনগর এর ছাত্ররা মুখ খোলেন।

আওয়ার ইসলাম সহ অন্যান্য অনলাইনে প্রকাশিত সংবাদকে মিথ্যা ও ভিত্তিহীন উল্লেখ করে বুধবার ফেসবুকে লাইভ অনুষ্ঠানে উমেদ নগর জামেয়ার দাওরায়ে হাদীসের ছাত্ররা অপপ্রচারের নিন্দা জানান। শিক্ষকদের পদত্যাগের বিষয়টি ও মিথ্যা দাবী করা হয়। ছাত্রদের ভাষ্যমতে, জামেয়ার শিক্ষকগন তাদেরকে চুনারুঘাট গিয়ে পরীক্ষা দিতে বলেছেন, কিন্তু তারা হবিগঞ্জ সদরের বাইরে কোথাও যেতে রাজি হননি। লাইভে একজন ক্ষোভ প্রকাশ করে বলেছেন, মুহাদ্দিস সাহেবকে (আল্লামা তাফাজ্জুল হক) না জানিযে পরীক্ষা কেন্দ্র বাতিল করা হযেছে, তাই আমরা এই বছর পরীক্ষা দিবনা বলে সিদ্ধান্ত নিয়েছি। তবে কাদের ইশারায় উমেদ নগরে কেন্দ্র বাতিল করা হলো এবিষটি জাতির কাছে পরিস্কার হওয়া উচিত ।

এবিষয়ে  ফেসবুকে একজন লিখেছেন: দাওরায়ে হাদীস পরীক্ষায় অংশগ্রহন না করাতে অনলাইনে সত্য মিথ্যার প্রলেপ দিয়ে তুমুল ঝড় বইছে। সংবাদ খবরকে ঝাল মুড়ি না বানালে মানুষ সহজে গিলতে চায়না। তাই বলে একজন সর্বজন শ্রদ্ধেয় আলেমকে নিয়ে সত্য মিথ্যার বর্তা বানিয়ে ফেইসবুক সহঅনলাইন পত্রিকায় পোস্টিং দিয়ে বিভ্রান্তি সৃস্টি করা কতটুকু সঠিক। সেটা পাঠকের বিচার্য্য বিষয়। যে কোন কারনেই হোক ছাত্ররা পরিক্ষায় অংশ গ্রহন না করা অবশ্যই দুঃখজনক। অবাক লাগে একটি মাত্র বিষয়কে অনেকে অনেক ভাবে দেখেছেন।নানা ভাবে চিত্রায়িত করে লাইভে আসার ব্যর্থ কসরতে মাঠে নেমেছেন। কেউ দুঃখ প্রকাশ করেছেন। কেউ হযরত হবিগন্জীকে দায়ী করে পোস্ট উদগীরন করেছেন। কেউ গালী বর্ষন করেছেন। কেউ ছাত্রদের ভবিষ্যত চিন্তা করে মাতম দিচ্ছেন।মায়াকান্না জুড়ে দিয়েছেন। কওমী নিউজ বলেছে হযরত মৃহতামিম এর সাথে যোগাযোগ করেই নিউজ করেছে। অথচ হযরতের নাতি রাইয়্যান খাদেম প্রতিবাদ করে বলেছেন হযরত এর সাথে কোন কথাই হয়নি। একজন লিখেছেন নায়েবে মুহতামিম এর পা ধরেও এডমিড কার্ড ছাত্ররা উদ্ধার করতে পারেনি। সতীর্থ রুহুল আমীন নগরী বলেছেন জামিয়ায় পরীক্ষা কেন্দ্র না হওয়ায় ছাত্ররা পরীক্ষা বয়কট করেছে। রং দিয়ে সং সাজানো পত্রিকার নিউজ কপি করে ছড়িয়ে দেয়া হচ্ছে ওয়াল থেকে ওয়ালে । একদল হযরতকে গায়েল করতে প্রতিস্টাতা মাওলানা মিছবাহুজ্জামান রহঃ কে মাদানীর খলীফা বলে প্রচারনা চালাচ্ছেন অথচ উনি মাদানীর খলীফা নন। এ যেন মায়ের চেয়ে মাসির দরদ বেশী। পরীক্ষায় বিচ্যুতির কারন খতিয়ে দেখার দায়িত্ব বেফাক বোর্ডের। মাদ্রাসা পরিচালনা কমিটির। নীতি বিবর্জিত কিছু পরিলক্ষিত হলে ব্যবস্থা নেবে সংশ্লিস্ট কর্তৃপক্ষ। ছাগলের তিন নম্বর বাচ্ছাদের লাফালাফি করে হযরত মোহতামিম এর ইজ্জত নিয়ে টানা টানি করে লাভের বদলে লোকসানটাই গুনতে হবে। একজন মোহতামিম ছাত্রবন্দুই হন। ছাত্রদের হিত কামনা করেই নিজেকে বিসর্জন দেন খেয়ে না খেয়ে। এই সামান্য ধারনাটুকু যাদের ইলিমের বস্থায় নেই তাদের এ বিষয়ে নাক গলানোর কোন অধিকার নেই।”

এদিকে, দাওরায়ে হাদীসকে মাস্টার্সের সমমান ঘোষণার পর প্রথমবারে কওমী মাদরাসাগুলোর দাওরায়ে হাদীসের পরীক্ষা অভিন্দ প্রশ্নে (১৫ মে) সোমবার থেকে শুরু হয়েছে। বাংলাদেশ সরকার স্বীকৃত কওমী শিক্ষা সনদের মান বাস্তবায়ন কমিটির সম্মিলিত বোর্ড ‘আল-হাইয়াতুল উলয়া লিল জামিয়াতিল কওমীয়া বাংলাদেশ” এর অধীনে ও তত্ত্বাবধানে এ পরীক্ষা শেষ হবে আগামী ২৫ মে। সিলেটসহ দেশের ২১৮টি কেন্দ্রে একযোগে এ পরীক্ষা চলছে। এ পরীক্ষায় ১৯ হাজার ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করছেন। সিলেটের আযাদ দ্বীনি এদারা’র অধীনে ১০৫০ পুরুষ, ১২৭ জন নারী। গওরডাঙ্গার বোর্ডের অধীনে ৪৭৫ পুরুষ, ১৪৫ নারী। উত্তরবঙ্গ তানযীমের অধীনে ১১২৬ পুরুষ, ০ নারী। জাতীয় দ্বীনি মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে ৪৪৯ পুরুষ, ৩৪ নারী।
ভিডিও

আওয়ার ইসলামের মিথ্যাচার………….তবে এখানে আমারো কিছু বলতে ভুল হয়েছে যেনম কেন্দ্রের জায়গায় বোর্ড বলেছি ……. সর্বোচ্চ শেয়ার চাই

Posted by রাইয়ান খাদেম on Wednesday, 17 May 2017